Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

আওয়ামী লীগের সম্মেলন ঘিরে নিশ্ছিদ্র নিরাপত্তা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২২:১৪, ১৯ অক্টোবর ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

আওয়ামী লীগের সম্মেলন ঘিরে নিশ্ছিদ্র নিরাপত্তা

ঢাকা : আওয়ামী লীগের সম্মেলন ঘিরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। এর অংশ হিসেবে আগামী শুক্রবার থেকে রোববার সোহরাওয়ার্দী উদ্যানে সাধারণ দর্শনার্থীদের প্রবেশ নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

ওই সময়কালে সম্মেলনে আগত অতিথি ও আমন্ত্রিতদের চলাচল নির্বিঘ্ন করতে রাজধানীর বিভিন্ন সড়কে যান চলাচলও নিয়ন্ত্রণ করা হবে।

ঢাকা মহানগর পুলিমের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বুধবার সোহরাওয়ার্দী উদ্যানের সম্মেলন এলাকা ঘুরে নিরাপত্তা পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের এসব তথ্য জানিয়েছেন।

আগামী শনি ও রোববার সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন হওয়ার কথা রয়েছে।

ডিএমপি কমিশনার জানান, আওয়ামী লীগের সম্মেলন উপলক্ষে মঞ্চ নির্মাণকাজ সম্পন্ন হওয়ার পর আগামী শুক্রবার সোহরাওয়ার্দী উদ্যানের নিরাপত্তার পুরো দায়িত্বভার গ্রহণ করবে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। সম্মেলন শেষ না হওয়া পর্যন্ত তারা ওই এলাকার নিরাপত্তার দায়িত্বে থাকবে। এ সময় সোয়াট, গোয়েন্দা পুলিশ, র্যাব এবং আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের স্বেচ্ছাসেবকদের সমন্বয়ে নিরাপত্তা ব্যবস্থা সমন্বয় করা হবে।

তিনি জানান, ওই সম্মেলনের কাউন্সিলর ও অতিথিদের নির্বিঘ্ন আসা-যাওয়ার জন্য সম্মেলনের দুই দিন শনি ও রোববার শাহবাগসহ আশপাশের বেশ কিছু সড়কে যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। ওই দুইদিন ট্রাফিক ব্যবস্থায় পরিবর্তন আনা হবে উল্লেখ করে তিনি বলেন, আগামী শনি ও রবিবার নগরীর বেশ কিছু এলাকায় ডাইভারশন করা হবে এবং মাইক দিয়ে তা নাগরিকদের জানিয়ে দেয়া হবে।

আছাদুজ্জামান মিয়া বলেন, সম্মেলনের ডেলিগেটস, কাউন্সিলর ও আমন্ত্রিত অতিথিদের চলাচলে যাতে কোনো বিঘ্ন না ঘটে সেজন্য আগামী শনিবার থেকে সম্মেলন এলাকার আশপাশে ভবঘুরে, হকার ও সাধারণ দর্শনার্থীদের প্রবেশ নিষিদ্ধ করা হবে। 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer