Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

আইসিসি-র প্রথম স্বাধীন মহিলা ডিরেক্টর ইন্দ্রা নুয়ি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:৪৫, ৯ ফেব্রুয়ারি ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

আইসিসি-র প্রথম স্বাধীন মহিলা ডিরেক্টর ইন্দ্রা নুয়ি

ঢাকা : আইসিসি-র প্রথম স্বাধীন মহিলা ডিরেক্টর হলেন ইন্দ্রা নুয়ি। শুক্রবারের সভায় কোনও বিরোধিতা ছাড়াই নির্বাচিত করা হয় ইন্দ্রাকে। চলতি বছরের জুনে বোর্ডের হয়ে কাজ শুরু করবেন তিনি।

গত বছরই বোর্ডে বরসর পরিবর্তন আনার সঙ্গে সঙ্গে বাড়িয়ে ১৭জন ডিরেক্টরের কথা ভাবা হয়েছিল। তার মধ্যে ১২ জন সম্পূর্ণ সদস্য ও ৩ জন সহকারি। এ ছাড়া থাকছেন আইসিসি চেয়ারম্যান, এবং স্বাধীন দায়িত্বপ্রাপ্ত একজন ডিরেক্টর মহিলা হওয়া আবশ্যক। সেই মতো বেছে নেওয়া হল ইন্দ্রা নুয়িকে।

গত বছর নভেম্বরে শুরু হয়েছিল সম্পূর্ণ সদস্য বেছে নেওয়ার কাজ। যা এ দিন শেষ হল। আইসিসির ডিরেক্টরের পদ পেয়ে ইন্দ্রা বলেন, ‘‘ক্রিকেট আমার খুব পছন্দের খেলা। আমি ছোটবেলায় এবং কলেজেও খেলেছি। এই খেলা থেকেই টিম ওয়ার্ক শিখেছি। আমি আইসিসির সঙ্গে যুক্ত হতে পেরে উচ্ছ্বসিত। কাজ করার জন্য মুখিয়ে রয়েছি।’’দু’বছরের চুক্তিতে নিযুক্ত করা হল ইন্দ্রা নুয়িকে। সব ঠিকঠাক চললে আরও দু’বছর সেই চুক্তি বাড়ানোও যেতে পারে। যার সর্বোচ্চ সময় ছ’বছর পর্যন্তও হতে পারে।

আইসিসির চেয়ারম্যান শশাঙ্ক মনোহর বলেন, ‘‘ইন্দ্রার মতো কাউকে পাওয়াটা দারুণ ব্যাপার। ব্যাবসার জগতে খুব পরিচিত নাম ও। বিশ্বের সর্বোচ্চ সংস্থাগুলির মধ্যে একটি চালিয়েছে। আমরা ওর সঙ্গে কাজ করতে মুখিয়ে রয়েছি।’’

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer