Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৯ ১৪৩১, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪

আইবিএ’তে দক্ষ জনবল তৈরির তাগিদ স্পিকারের

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২২:০৬, ২৩ এপ্রিল ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

আইবিএ’তে দক্ষ জনবল তৈরির তাগিদ স্পিকারের

ঢাকা : প্রতিযোগিতামূলক উন্মুক্ত বিশ্ব অর্থনীতি ও বিশ্বায়নের এ যুগে আইবিএতে দক্ষ জনবল সৃষ্টির মাধ্যমে শুধু বাংলাদেশের নয়, বিশ্ব অর্থনৈতিক প্রতিযোগিতায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের আহবান জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী।

তিনি রোববার ঢাকা সেনানিবাসের সেনামালঞ্চে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইন্সস্টিটিউট অব বিজনেস এ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ) এর আইবিএ গ্র্যাজুয়েশন -২০১৬ (সমাবর্তন) অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

স্পিকার বলেন, বিশ্বায়নের এ যুগে বিশেষায়িত শিক্ষার কোন বিকল্প নেই। আইবিএ বাংলাদেশে ব্যবসা ও বাণিজ্যের সেন্টার অব এক্সিলেন্স হিসেবে সে দায়িত্ব পালনের মাধ্যমে তার অগ্রযাত্রা অব্যাহত রেখেছে। তিনি সম্ভাবনার সকল ক্ষেত্রে সুযোগ সৃষ্টির মাধ্যমে আইবিএকে তার অগ্রযাত্রা অব্যাহত রাখার আহবান জানান।

স্পিকার বলেন, ‘আইবিএ একটি প্ল্যাটফর্ম এবং আইবিএ থেকে ডিগ্রিধারীরা সমাজ পরিবর্তনের এজেন্ট। জনগনের চাওয়া পাওয়ার সাথে সমন্বয়ের মাধ্যমে তাদেরকে সাধারন জনগনের আশা আকাংখ্যার প্রতিফলন ঘটিয়ে ইতিবাচক পরিবর্তন আনতে সহায়তা করতে হবে।’

তিনি বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এগিয়ে যাবে। একাজে তিনি সকলকে একসাথে কাজ করার আহবান জানান।

শিরীন শারমিন চৌধুরী বলেন, ঘনবসতিপূর্ন বাংলাদেশের জনসংখ্যার বেশীরভাগ তরুন সম্প্রদায়। তরুন সমাজের এ সুযোগকে কাজে লাগিয়ে একটি গর্বিত জাতি হিসেবে বেঁচে থাকার অভিপ্রায়ে সকলকে একসাথে কাজ করতে হবে।

তিনি বলেন, যারা স্বপ্ন দেখতে জানে স্বপ্নপূরণ তাদের পক্ষেই সম্ভব। অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে মানসম্মত শিক্ষা নিশ্চিত করার মাধ্যমে তিনি দেশের জনগনের মধ্য থেকে সকল দারিদ্র ও অর্থনৈতিক বৈষম্য দূর করতে এবং সাধারণ জনগণের স্বপ্ন পূরণে সকলকে একসাথে কাজ করার আহবান জানান।

এমবিএ প্রোগ্রামের চেয়ারপার্সন মোস্তাক আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আইবিএ সমাবর্তনের প্রেসিডেন্ট ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বক্তৃতা করেন। সমাবর্তনে আইবিএর পরিচালক প্রফেসর এ কে এম সাইফুল ইসলাম মজিদও বক্তৃতা করেন।

এর আগে সমাবর্তনের গাউন পরে বিবিএ ২০তম, এমবিএ ৫০তম ও ৫১তম এবং ইএমবিএ ১৮তম, ১৯তম এবং ২০তম ব্যাচের ছাত্রছাত্রীরা সমাবর্তন হলে প্রবেশ করে। অনুষ্ঠানে ছাত্রছাত্রীদেকে গ্য্রাজুয়েশন ডিক্লারেশন ও পদক প্রদান করা হয়।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer