Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

আইএসপিএবি’র ইন্টারনেট বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন শুরু ২ আগস্ট

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০১:৩৯, ১৮ জুলাই ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

আইএসপিএবি’র ইন্টারনেট বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন শুরু ২ আগস্ট

সাউথ এশিয়ান নেটওয়ার্ক অপারেটরস গ্রুপের (SANOG-সেনগ) ৩২তম ইন্টারনেট বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ ইন্টারনেট সেবাদাতা সংস্থা- আইএসপিএবি।

আগামী ২ আগস্ট থেকে ১০ আগস্ট পর্যন্ত রাজধানীর এয়ারপোর্ট রোডের খিলক্ষেতে অবস্থিত লা মেরেডিয়ান হোটেলে ৯ দিন ব্যাপী এ সম্মেলন চলবে।

একইসঙ্গে অনুষ্ঠিত হবে বাংলাদেশ নেটওয়ার্ক অপারেটরস গ্রুপের (bdNOG-বিডিনগ) ৯ম সম্মেলন। সম্মেলন আয়োজনে সার্বিক সহযোগিতা করবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বাণিজ্য মন্ত্রণালয়ের আসিটি বিজনেস প্রমোশন কাউন্সিল (আইবিপিসি)।

সম্মেলনে দেশি বিদেশি প্রায় দুই হাজার ইন্টারনেট প্রকৌশলী, নেটওয়ার্ক বিশেষজ্ঞ, সরকারের বিভিন্ন সংস্থার প্রতিনিধি, ইন্টারনেট ব্যবসায়ী অংশ নেবেন। সম্মেলনে অংশগ্রহণকারীরা প্রযুক্তিগত দিক, নীতি এবং সামাজিক ও পেশাগত উন্নয়নে ইন্টানেটের নানা বিষয় নিয়ে তাদের মূল্যবান মতামত তুলে ধরবেন।

পুরো আয়োজনটিকে তিন ভাগে ভাগ করা হয়েছে-

১. সেনগ ওয়ার্কশপ
২ থেকে ৬ আগস্ট প্রতিদিন সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশীয় এবং বিদেশি বিশেষজ্ঞদের সমন্বয়ে গঠিত প্যানেল এই কর্মশালা পরিচালনা করবেন। ইন্টারনেট সেক্টরের সার্বিক উন্নয়নে দেশীয় ও বিদেশি অংশগ্রহণকারীদের পেশাগত দক্ষতা উন্নয়নের উদ্দেশ্যেই এই কর্মশালার আয়োজন।

২. সেনগ৩২ টিউটরিয়াল
৭ থেকে ৮ আগস্ট একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে সেনগ টিউটোরিয়াল। এতে রাউটিং, ডাটা সেন্টার, সুইচিং টেকনোলজি, সিকিউরিটি, ডস মাইগ্রেশান, ইন্টারনেট এক্সচেঞ্জ পয়েন্ট, মোবাইল ইন্টারনেট ছাড়াও অন্যান্য সংশ্লিষ্ট বিষয়ের ওপর উপস্থাপনা থাকবে।

৩. সেনগ কনফারেন্স
৯ ও ১০ আগস্ট অনুষ্ঠিত হবে সেনগ৩২ এর মূল কনফারেন্স। দুইদিন ব্যাপী কনফারেন্সে প্ল্যানারিসহ মোট ৬টি সেশন থাকবে।

বিশেষজ্ঞরা ইন্টারনেট খাতের সাথে সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে বক্তব্য উপস্থাপন করবেন।

আগ্রহীরা চাইলে, ২৫ জুলাই‌ ২০১৮ পর্যন্ত সেনগের ওয়েবসাইটে (http://www.sanog.org/sanog32/) ওয়ার্কশপ, টিউটোরিয়াল এবং সম্মেলনে অংশগ্রহণ করার জন্য রেজিস্ট্রেশন করতে পারেন।

রেজিস্ট্রেশনের জন্য এই লিংক এ ক্লিক করতে হবে - http://www.sanog.org/sanog32/reg.html. বিদেশি অংশগ্রহণকারীদের আইএসপিএবি’র পক্ষ থেকে ভিসা এবং ইমিগ্রেশনে সহায়তা প্রদান করা হবে।

বিস্তারিত তথ্য পাওয়া যাবে http://www.sanog.org/sanog32/visa.html এই লিংকে।

তাছাড়া হোটেল ও বাসস্থানের বিষয়ে সহযোগিতা লাগলে অংশগহনকারীরা http://www.sanog.org/sanog32/accomo.html এই লিংকে ক্লিক করতে পারেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer