Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

আইএসপিআর’র আধুনিকায়নে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার পরামর্শ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৯:৪৮, ১৬ জানুয়ারি ২০১৭

আপডেট: ২০:০৪, ১৬ জানুয়ারি ২০১৭

প্রিন্ট:

আইএসপিআর’র আধুনিকায়নে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার পরামর্শ

ঢাকা: প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরকে (আইএসপিআর) আরো কার্যকর ও আধুনিক করতে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার পরামর্শ দেয়া হয়েছে। খবর বাসস’র 

সোমবার সংসদ ভবনে কমিটির সভাপতি মোহাম্মদ সুবিদ আলী ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ পরামর্শ দেয়া হয়। কমিটির সদস্য আনিসুল হক, মুহাম্মদ ফারুক খান, ডা. দীপু মনি এবং হোসনে আরা বেগম সভায় অংশগ্রহণ করেন।

সভায় গুপ্তসংকেত পরিদপ্তর (সাইফার)-এর আধুনিক মুদ্রণ যন্ত্রপাতি পরিচালনা ও রক্ষণাবেক্ষণের জন্য মুদ্রণ সংশ্লিষ্ট জনবল (অফসেট প্রিন্টিং মেশিন অপারেটর, ড্রাফটসম্যান, প্রুফ রীডার, পোর্টার, কাটিং ও বাইন্ডিং মেশিন অপারেটর এবং ইলেক্ট্রোমেকানিক্যাল মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ার ইত্যাদি) সাংগঠনিক কাঠামোভুক্ত করার সুপারিশ করা হয়।

কমিটি আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)-এর কার্যক্রম ও আধুনিকায়নের জন্য সাংগঠনিক কাঠামো আধুনিকীকরণের লক্ষ্যে জনবলসহ আন্তঃবাহিনী ডেস্ক নতুনভাবে সংযোজন, প্রয়োজনীয় জনবল সংগঠনিক কাঠামোতে সংযোজন, আইএসপিআর-এর নিজস্ব ওয়েবসাইট রক্ষণাবেক্ষনের জন্যও প্রযুক্তিজ্ঞান সম্পন্ন জনবল নিয়োগের সুপারিশ করে।

এ পরিদপ্তরের হিসাব রক্ষণাবেক্ষণ ও দৈনন্দিন প্রশাসনিক কাজের জন্য হিসাবরক্ষক, ডাক বহনকারী, পরিচন্নতা কর্মী ও নৈশ প্রহরী জরুরি ভিত্তিতে সংযোজন করা, পুরাতন অপ্রচলিত পদসমূহের নাম পরিবর্তন করে ফটোগ্রাফার করা, প্রযুক্তিসম্পন্ন সরঞ্জাম ও যানবাহন বৃদ্ধি করা, দক্ষতার সাথে দায়িত্ব পালনের স্বার্থে সুসজ্জিত ও আধুনিক সুবিধা সম্বলিত অফিস ভবন নির্মাণ, দেশে-বিদেশে প্রশিক্ষণের ব্যবস্থা করার সুপারিশ করা হয়।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব, সেনা, বিমান, নৌবাহিনী’র ঊর্ধ্বতন কর্মকর্তাসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer