Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

আংটি চুরির সন্দেহে সালিশে ছাত্রীকে নগ্ন করে তল্লাশি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:৫৮, ১৬ নভেম্বর ২০১৭

আপডেট: ০৩:০৪, ১৭ নভেম্বর ২০১৭

প্রিন্ট:

আংটি চুরির সন্দেহে সালিশে ছাত্রীকে নগ্ন করে তল্লাশি

প্রতীকী ছবি

ঢাকা : আংটি চুরির সন্দেহে বাড়িতে সালিশি সভা বসিয়ে নগ্ন করে তল্লাশি চালানো হল ভারতের পশ্চিমবঙ্গের এক নাবালিকা স্কুল ছাত্রীকে। জরিমানা করে নেওয়া হল সাড়ে তিন হাজার টাকাও। পশ্চিমবঙ্গের তেহট্টর পলাশিপাড়ায় ঘটেছে এ বর্বরতার এই ঘটনা। খবর সংবাদ প্রতিদিন’র 

খবরে বলা হয়, ইতিমধ্যে ঘটনায় জড়িত থাকার জন্য দু’জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃ্হস্পতিবারই ধৃতদের তেহট্ট আদালতে তোলা হয়। পুলিশ জানিয়েছে, ধৃতদের নাম নাসির শেখ ও শহিদ শেখ। দু’জনেরই বাড়ি পলাশিপাড়ার পুকুরপাড়া এলাকায়।

জানা গেছে, গত ৭ নভেম্বর টিফিনের পর নবম শ্রেণির ওই স্কুল ছাত্রীকে তারই এক সহপাঠিনী এসে জানায় তার আংটি পাচ্ছে না। এরপরই স্কুলের প্রধান শিক্ষিকা ছাত্রীটিকে কয়েকবার পরীক্ষা করেন। কিন্তু আংটি পাওয়া যায়নি। তবে স্কুল ছুটি হতেই অভিযোগকারী ছাত্রীর মামার বাড়ির লোকজন বাড়ি ফেরার পথে নির্যাতিতা ছাত্রীটিকে তুলে নিয়ে যায়। এরপরই নাকি সেখানে পাঁচ থেকে ছ’বার তাকে নগ্ন করে তল্লাশি চালানো হয়। এখানেই শেষ নয়। সালিশি সভা বসিয়ে তাকে কাগজে সই করিয়ে নেওয়া হয়। বলা হয়, সাড়ে তিন হাজার টাকা জরিমানার অর্থ না দিলে তাকে ছাড়া হবে না।

এদিকে, বিকেল গড়িয়ে সন্ধ্যা হয়ে গেলেও মেয়ে বাড়ি না ফেরায় চিন্তিত হয়ে পড়েন আক্রান্ত ছাত্রীটির মা-বাবা। তারা ঘটনাস্থলে যান। শেষে ধার করে টাকা দেওয়ার পর ওই ছাত্রীটিকে ছাড়া হয়। তবে এরপরই অভিযুক্তদের বাড়ি থেকে ক্রমাগত হুমকি দেওয়া হতে থাকে। আর সেই ভয়েই বেশ কিছুদিন পরে থানায় অভিযোগ জানানো হয় আক্রান্ত ছাত্রীটির বাড়ির লোকের পক্ষ থেকে।

এদিকে, ঘটনার কথা প্রকাশ্যে আসার পরই এলাকায় ছড়িয়েছে চাঞ্চল্য। এরপরই পুলিশের কাছে সমস্তটা জানিয়ে অভিযোগ দায়ের করে ওই পরিবার। আর অভিযোগ পেয়েই তদন্তে নামে পুলিশ। গ্রেপ্তার করা হয় নাসির ও শহিদকে।

জানা গেছে, ধৃতেরা সম্পর্কে যে ছাত্রীর আংটি হারিয়েছে তার দাদু। অভিযুক্তদের কড়া শাস্তির দাবি জানিয়েছে ওই ছাত্রী এবং তার পরিবারের লোকজন। 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer