Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

আ.লীগ চায় না বিএনপি নির্বাচনে আসুক : ফখরুল

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:১১, ২১ জুন ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

আ.লীগ চায় না বিএনপি নির্বাচনে আসুক : ফখরুল

ঢাকা : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন, বিএনপিকে বাদ দিয়ে একাদশ সংসদ নির্বাচনের পরিকল্পনা থেকে আওয়ামী লীগ একতরফাভাবে নির্বাচনকালীন সরকার গঠনের কথা বলছে। সবার আগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে। নির্বাচনের সমান্তরাল মাঠ তৈরি করতে হবে। নির্বাচনকালীন সময়ে একটা নিরপেক্ষ সরকার থাকতে হবে। সংসদ ভেঙে দিতে হবে। এসবের কোনো বিকল্প নেই।

নির্বাচনকালীন সরকার গঠন নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের প্রতিক্রিয়ায় এসব কথা বলেন বিএনপি মহাসচিব।

বৃহস্পতিবার জাতীয় ক্লাবে এক অলোচনা সভায় এ প্রতিক্রিয়া দেন তিনি। বিএনপি সমর্থিত বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (একাংশ) ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (একাংশ) যৌথ উদ্যোগে ‘১৬ জুন সংবাদপত্রের কালো দিবস’ উপলক্ষে এই আলোচনা সভা হয়।

বুধবার সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘নির্বাচনের শিডিউল ঘোষণার পর নির্বাচনকালীন সরকার গঠন করা হবে। অক্টোবর মাসে সম্ভাবনা বেশি।’

নির্বাচনকালীন সরকার আকারে ছোট হবে জানিয়ে তিনি আরও বলেন, ‘এটি প্রধানমন্ত্রীর এখতিয়ার। তখন মন্ত্রিসভা ছোট হবে, তখন ঢাউস মন্ত্রিসভার প্রয়োজন নেই। মেজর কোনো পলিসি বা ডিসিশন নিতে পারবে না, সেই সরকার শুধু রুটিনওয়ার্ক করবে।’

এ প্রসঙ্গে আলোচনা সভায় বিএনপি মহাসচিব আরও বলেন, ‘বুধবার বলছেন হয়ে যাবে নির্বাচনের অন্তর্বর্তীকালীন সরকার। বিএনপি না এলে কি নির্বাচন থেমে থাকবে? এটাই তো তারা চায়। বিএনপি না আসুক, অন্যান্য দলগুলো দু-একটা যেটা আনা হয়েছে তারা আসুক।

তিনি বলেন, আসলে কি আওয়ামী লীগ সরকার চালাচ্ছে, নাকি অন্য কেউ? এ সময় সংকট সমাধানে আলোচনায় বসার জন্য সরকারের প্রতি আহ্বান জানান বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল বলেন, গণতান্ত্রিক দল হিসেবে অবশ্যই আমরা নির্বাচন চাই। সেই নির্বাচনটা অবশ্যই হতে হবে নির্বাচনের মতো। আপনারা ক্ষমতায় থাকবেন, হেলিকপ্টারে চড়ে ঘুরে ঘুরে বেড়াবেন। বিরোধী দলকে একটা কথাও বলতে দেবে না, ধরে ধরে জেলে পুরবেন। সেক্ষেত্রে তো নির্বাচন হবে না।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer