Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

অস্কারের সঙ্গে সাব্বিরকে চুক্তি বাতিলের নির্দেশ বিসিবির

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৩:৫৩, ২৩ অক্টোবর ২০১৬

আপডেট: ০১:১৩, ২৪ অক্টোবর ২০১৬

প্রিন্ট:

অস্কারের সঙ্গে সাব্বিরকে চুক্তি বাতিলের নির্দেশ বিসিবির

ঢাকা : মল্ট বেভারেজ (কোমল পানীয়) অস্কারের সঙ্গে তার চুক্তি বাতিল করতে নির্দেশ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ মর্মে এক ই-মেইল বার্তায় সাব্বিরকে বিষয়টি জানিয়েছে বাংলাদেশ ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি।

এ কারণে সব টিভি চ্যানেলে বিজ্ঞাপনটির প্রচার বন্ধ করারও নির্দেশ দেয় বিসিবি। 

এ বিষয়ে বেভারেজ কোম্পানির চিফ অপারেটিং অফিসার আনিসুর রহমান বলেন, ‘আসলে ক্রিকেটারদের সঙ্গে বিজ্ঞাপন করতে গেলে আমাদের অনেক নিয়ম-কানুন মানতে হয়। এ অনুযায়ী আমরা সব নিয়ম মেনেই সাব্বিরকে বিজ্ঞাপনের জন্য মনোনয়ন করেছিলাম।

তাকে বিজ্ঞাপনের স্ক্রিপ্ট, বিপরীতে কে থাকছে সব জানিয়েছিলাম। তখন সাব্বির বিসিবির অনুমতি নিয়েই সবকিছু করতে রাজি হয়। আমাদের এ বিজ্ঞাপন আগস্টের শেষ কি সেপ্টেম্বরের প্রথমে প্রচার শুরু হয়। অথচ এতদিন চলার পর হঠাৎ করেই এটা বন্ধ করতে গতকাল আমাদের একটি ই-মেইল দেয়। তারা সাব্বিরকে ৫ তারিখ জানিয়েছে, তবে আমাদের দিয়েছে গতকালই।

পুরো বিষয়টি অস্কার থেকে সাব্বিরকে জানানো হয়েছে বলেও জানান আনিসুর। বলেন, ‘আমরা বিষয়টি সাব্বিরকে ই-মেইল করে জানিয়েছি। সে এখন চট্টগ্রামে টেস্ট খেলছে। সে যেদিন আমাদের সঙ্গে বসবে তখন আমরা এ নিয়ে আলোচনা করবো। কারণ এ বিজ্ঞাপনে আমাদের সব মিলিয়ে প্রায় পাঁচ কোটি টাকা খরচ হয়েছে। এখন এটা কীভাবে কী হবে, সে কীভাবে এ ক্ষতি পুষিয়ে দেবে তা নিয়ে আলোচনা করবো।’

বিসিবির মতে, বিজ্ঞাপনটি অমার্জিত ও কুরুচিপূর্ণ। বাংলাদেশের সংস্কৃতি অনুযায়ী এখানে কিছু আপত্তিকর দৃশ্য রয়েছে। আর যেহেতু সাব্বির রহমান বিসিবির চুক্তিবদ্ধ ক্রিকেটার, তাই এখানে তাদের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে বলেও উল্লেখ করেন তারা। পরবর্তীতে কোনো বিজ্ঞাপন করার আগে বিসিবির অনুমতি নিয়ে করার কথাও উল্লেখ রয়েছে তাতে।বিসিবির ৯ নম্বর ধারা অনুযায়ী, বিসিবির কোনো চুক্তিভিত্তিক খেলোয়াড়কে অবশ্যই কোনো বিজ্ঞাপন করার আগে তাদের অনুমতি নিতে হবে এবং সে বিজ্ঞাপনটিতে কোনো কুরুচিপূর্ণ, বর্ণবাদী, অবমাননাকর, হিংসাত্মক কিংবা অন্য কোনো আক্রমণাত্মক কিছু থাকতে পারবে না।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer