Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

‘বাংলাদেশ-ভারত একসঙ্গে বঙ্গবন্ধুর ওপর চলচ্চিত্র নির্মাণ করবে’

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২১:১৬, ৮ এপ্রিল ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

‘বাংলাদেশ-ভারত একসঙ্গে বঙ্গবন্ধুর ওপর চলচ্চিত্র নির্মাণ করবে’

ঢাকা : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্মময় জীবনের ওপর বাংলাদেশ ও ভারত যৌথ প্রযোজনায় একটি চলচ্চিত্র নির্মাণ করবে।

শনিবার বিকেলে হায়দ্রাবাদ হাউজে অনুষ্ঠিত বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আনুষ্ঠানিক বৈঠক শেষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এক বিবৃতিতে বলেন, আমরা যৌথ প্রযোজনায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের ওপর একটি চলচ্চিত্র নিমার্ণে সম্মত হয়েছি।

ভারতের প্রধানমন্ত্রী মোদি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করে বলেন, তিনি ছিলেন ভারতের একজন অকৃত্রিম বন্ধু এবং একজন উঁচুমাপের নেতা। বাংলাদেশের এই জাতির পিতার প্রতি শ্রদ্ধা প্রদর্শনে আমরা রাজধানী নয়াদিল্লীর পার্ক স্ট্রীট সড়কটি বঙ্গবন্ধুর নামে নামকরণ করেছি। তিনি বলেন, বাংলাদেশ সৃষ্টিতে বঙ্গবন্ধুর জীবন, সংগ্রাম ও ভূমিকা ভবিষ্যৎ প্রজন্মকে অনুপ্রাণিত করবে।

ভারতের প্রধানমন্ত্রী বলেন, ২০২১ সালে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তি পালন উপলক্ষে আমরা যৌথ প্রযোজনায় বাংলাদেশের মুক্তিযুদ্ধের ওপর একটি প্রামান্য চিত্র নির্মাণ করার সিদ্ধান্ত নিয়েছি। মোদি বলেন, বঙ্গবন্ধুর অসমাপ্ত জীবনী হিন্দি ভাষায় অনুবাদ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তিনিও সম্মানিত হয়েছেন।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer