Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

অবকাশ শেষে সোমবার সুপ্রিমকোর্ট খুলছে

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৭:২১, ১ জানুয়ারি ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

অবকাশ শেষে সোমবার সুপ্রিমকোর্ট খুলছে

ঢাকা : ১৮ ডিসেম্বর থেকে আজ ১ জানুয়ারি পর্যন্ত সরকার ঘোষিত ছুটি, সাপ্তাহিক ছুটি এবং কোর্টের অবকাশ শেষে আগামীকাল ২ জানুয়ারি সোমবার থেকে খুলছে সর্বোচ্চ আদালত সুপ্রিমকোর্ট।

বিচারপ্রার্থী, আইনজীবী ও সংশ্লিষ্টদের আগমনে আবারো মূখরিত হবে সর্বোচ্চ আদালত অঙ্গন। ১৮ ডিসেম্বর থেকে আজ ১ জানুয়ারি পর্যন্ত সরকার ঘোষিত ছুটি, সাপ্তাহিক ছুটি এবং কোর্টের অবকাশের ফলে সর্বোচ্চ আদালতে নিয়মিত বিচারিক কার্যক্রম বন্ধ ছিল। তবে এ সময়ে জরুরি বিষয় নিস্পত্তির জন্য সুপ্রিমকোর্টের উভয় বিভাগে অবকাশকালীন বেঞ্চ বিচার কার্যক্রম পরিচালনা করেছে।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বিচারিক এখতিয়ার দিয়ে হাইকোর্ট বিভাগে অবকাশকালীন বিভিন্ন বেঞ্চ গঠন করে দেন। আপিল বিভাগের চেম্বার কোর্টে তারিখ ও সময় নির্ধারন করে দিয়ে আদালত নির্ধারণ করে দেয়া হয়েছিলো। কাল সোমবার থেকে যথারীতি নিয়মিত বিচারিক কার্যক্রম শুরু হবে।

নিয়মিত বিচারিক কার্যক্রম পরিচালনায় সুনির্দিষ্ট বিচারিক এখতিয়ার দিয়ে ইতোমধ্যে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগের ৫১টি বেঞ্চ পুনর্গঠন করেছেন। বেঞ্চ গঠনের বিজ্ঞপ্তি সুপ্রিমকোর্টের ওয়েবসাইটেও প্রকাশ করা হয়েছে। কাল থেকে এটি কার্যকর করা হবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer