Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৪ ১৪৩১, বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪

অন্তিম শয়ানে ফটো সাংবাদিক ডাবলিউ রহমান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০২:১৪, ২২ মার্চ ২০১৮

আপডেট: ১৪:০১, ২২ মার্চ ২০১৮

প্রিন্ট:

অন্তিম শয়ানে ফটো সাংবাদিক ডাবলিউ রহমান

ছবি : সংগৃহীত

গাজীপুর : সাংবাদিক, সাহিত্যিক, রাজনীতিকসহ আপমর মানুষের শেষ শ্রদ্ধা ও ভালোবাসায় সমাহিত হলেন গাজীপুরের খ্যাতিমান ফটো সাংবাদিক ডাবলিউ রহমান (৬০)।

যিনি পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে ২০০৯ সালে গাজীপুর পুলিশ সুপার কার্যালয়ে জেএমবি সদস্য জাহিদকে গ্রেপ্তার ও বিপুল বিস্ফোরক উদ্ধার নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে গ্রেনেড বিস্ফোরণে গুরুতর আহত হন। গত নয় বছর বহু স্প্লিন্টার শরীরে নিয়ে তিনি যন্ত্রণাময় জীবনযাপন করে আসছিলেন।

বুধবার বেলা ১১টায় গাজীপুর মহানগরীর ইটাহাটায় নামাজে জানাযা শেষে নিজ বাসভবনের সামনে পারিবারিক কবরস্থানে অন্তিম ঠাঁই নেন গাজীপুরের প্রতিথযশা এই ফটো সাংবাদিক।

স্বজনরা জানান, মঙ্গলবার রাতে গাজীপুর মহানগরীর নিজ বাড়িতে অসুস্থবোধ করলে তাকে একটি বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য অনুরাগী রেখে গেছেন।

বিশিষ্ট এই ফটো সাংবাদিকের মৃত্যুর খবর সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে স্বজন-শুভানুধ্যায়ী, সাংবাদিক-রাজনীতিক ও সাংস্কৃতিক পরিমণ্ডলে শোকের ছায়া নেমে আসে।

বুধবার প্রয়াত ডাবলিউ রহমানের জানাযায় গাজীপুর-২ আসনের সাবেক এমপি মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার, গাজীপুর মহানগর জাতীয় পার্টির সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার, গাজীপুর প্রেস ক্লাবের সাবেক সভাপতি অধ্যাপক আব্দুল বারি, টঙ্গী প্রেস ক্লাবের সাবেক সভাপতি নুরুল ইসলাম, দৈনিক ইত্তেফাকের গাজীপুর প্রতিনিধি মজিবুর রহমান, গাজীপুর সদর বিএনপির সাধারণ সম্পাদক সুরুজ আহমেদ, সাংগঠনিক সম্পাদক বসির আহমেদ বাচ্চু, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিসহ সর্বস্তরের মানুষ অংশ নেন।

নানামাত্রিক প্রতিভার অধিকারী ডাবলিউ রহমান একজন কবি ও গায়কও ছিলেন। ২০০৯ সালে ২০ ফেব্রুয়ারি বেলা ১১টায় নিষিদ্ধ ঘোষিত সংগঠন জেএমবি’র  সদস্য মামুনুর রশিদ ওরফে জাহিদকে টঙ্গীর হরতইল গ্রামের একটি ভাড়া বাসা থেকে পাঁচটি হ্যান্ড গ্রেনেড, ডেটোনেটর ও বোমা তৈরির সরঞ্জামসহ আটক করে পুলিশ।

এবিষয়ে তৎকালীন গাজীপুর পুলিশ সুপার আবদুল বাতেন তার কার্যালয়ে সংবাদ সম্মেলন আয়োজন করেন। যেখানে অন্যান্য সহকর্মীদের সঙ্গে যোগ দেন ফটো সাংবাদিক ডাবলিউ রহমানও। সম্মেলনের শেষ পর্যায়ে টেবিলে থাকা গ্রেনেড জাহিদ ধাক্কা দিয়ে ফেলে দেন। এসময় গ্রেনেড বিস্ফোরণে ফটো সাংবাদিক ডাবলিউ রহমান, পুলিশ কর্মকর্তা, সাংবাদিকসহ ১৩ জন আহত হন।

এর পর থেকে সদাহাসোজ্জ্বল এই সংবাদকর্মী অনেকটাই স্বাভাবিক কর্মক্ষমতা হারাতে থাকেন। সম্প্রতি তিনি হৃদরোগেও ভুগছিলেন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer