Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৪ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

অনুসন্ধানী সাংবাদিকতায় টিআইবি পুরস্কার পেলেন নয় সাংবাদিক

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৯:২৮, ১৬ অক্টোবর ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

অনুসন্ধানী সাংবাদিকতায় টিআইবি পুরস্কার পেলেন নয় সাংবাদিক

ছবি-সংগৃহীত

ঢাকা : ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) ইনভেস্টিগেশন জার্নালিস্ট অ্যাওয়ার্ড-২০১৬ লাভ করেছেন নয় সাংবাদিক।

রোববার টিআইবি’র ধানমন্ডিস্থ কার্যালয়ের মেঘমালা সম্মেলন কক্ষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। ‘দুর্নীতির বিরুদ্ধে একসাথে’- স্লোগানকে প্রতিপাদ্য করে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) বাংলাদেশে দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনের ২০ বছর উদযাপন করছে।

এ বছর দুর্নীতি বিষয়ক অনুসন্ধানী প্রতিবেদনের জন্য প্রিন্ট মিডিয়ায় স্থানীয় ক্যাটাগরিতে চাঁদপুরের স্থানীয় পত্রিকা ‘দৈনিক ইলশে পাড়’-এর প্রতিবেদক রেজাউল করিম এবং জাতীয় ক্যাটাগরিতে জাগোনিউজ টুয়েন্টিফোরডটকম-এর শাহেদ শফিক পুরস্কৃত হয়েছেন।

ইলেক্ট্রনিক মিডিয়া (প্রতিবেদন) ক্যাটাগরিতে যৌথভাবে পুরস্কৃত হয়েছেন এনটিভি’র সফিক শাহীন এবং মাছরাঙা টেলিভিশনের বদরুদ্দোজা বাবু।

ইলেক্ট্রনিক মিডিয়া (প্রামাণ্য অনুষ্ঠান) ক্যাটাগরিতে যৌথভাবে বিজয়ী হয়েছেন যমুনা টেলিভিশনের মো. আলাউদ্দিন আহমেদ এবং একই টেলিভিশনের জি এম ফয়সাল আলম।

এ প্রামাণ্য দুটিতেই সাহসিকতার সঙ্গে ভিডিওচিত্র ধারণকরায় যমুনা টেলিভিশনের ভিডিও চিত্রগ্রাহক মহসীন মুকুল, কাজী মোহাম্মাদ ইসমাইল ও গোলাম কিবরিয়াকে বিশেষ সম্মাননা দেওয়া হয়েছে।

‘জলবায়ু অর্থায়নে সুশাসন’ বিষয়ক অনুসন্ধানী ক্যাটাগরিতে মানসম্মত প্রতিবেদন না পাওয়ায় এ বছর এ ক্যাটাগরিতে প্রিন্ট ও ইলেক্ট্রনিক মাধ্যমে কোনো পুরস্কার দেওয়া সম্ভব হয়নি।

বিজয়ী সাংবাদিকদের সম্মাননাপত্র, ক্রেস্ট ও এক লাখ টাকার চেক এবং তিনজন ভিডিও চিত্রগ্রাহককে একত্রে এক লাখ টাকার চেক পুরস্কার হিসেবে দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বার্লিনভিত্তিক আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী সংস্থা টিআই`র পরিচালনা পর্ষদের চেয়ারপারসন হোসে কার্লোস উগাস। সভাপতিত্ব করেন টিআইবি’র বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারপারসন অ্যাডভোকেট সুলতানা কামাল। অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন টিআইবি’র নির্বাহীপরিচালক ড. ইফতেখারুজ্জামান।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer