Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ২ ১৪৩১, বুধবার ১৭ এপ্রিল ২০২৪

অটিজম বিষয়ক সম্মেলনে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানাবে ভূটান

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৮:২১, ২৬ অক্টোবর ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

অটিজম বিষয়ক সম্মেলনে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানাবে ভূটান

ঢাকা : আগামী বছর এপ্রিলে ভূটানে অনুষ্ঠেয় অটিজম বিষয়ক আন্তর্জাতিক সম্মেলনে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানানোর আগ্রহ প্রকাশ করেছে ভূটান সরকার।

শিগগিরই সেদেশ থেকে বাংলাদেশ সরকারের কাছে আনুষ্ঠানিক আমন্ত্রণ জানানো হবে বলে জানিয়েছেন বাংলাদেশ নিযুক্ত ভূটানের রাষ্ট্রদূত সোনম টি রাবগি।

বুধবার সচিবালয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিমের সাথে সাক্ষাৎ করতে এসে রাষ্ট্রদূত এ আগ্রহ ব্যক্ত করেন।

আগামী বছর এপ্রিলের ১৯ থেকে ২১ তারিখ ভূটানের রাজধানী থিম্পুতে এই সম্মেলন হওয়ার কথা।
বিশ^ স্বাস্থ্য সংস্থার অনুরোধে সংস্থার মানসিক স্বাস্থ্য বিষয়ক অ্যাডভাইজরি কমিটির সদস্য এবং বাংলাদেশের অটিজম ও নিউরোডেভেলপমেন্ট ডিসঅর্ডার বিষয়ক জাতীয় অ্যাডভাইজরি কমিটির চেয়ারম্যান সায়মা ওয়াজেদ হোসেন ভূটানে এই সম্মেলন আয়োজনের উদ্যোগ গ্রহণ করেন।

বিশ^ স্বাস্থ্য সংস্থা, বাংলাদেশ ও ভূটানের স্বাস্থ্য মন্ত্রণালয় এবং সূচনা ফাউন্ডেশন যৌথভাবে এই সম্মেলন আয়োজন করবে।

এই সম্মেলন সফলভাবে আয়োজনের লক্ষ্যে বাংলাদেশের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় থেকে সর্বাত্মক সহায়তার আশ^াস প্রদান করেন মোহাম্মদ নাসিম।

সাক্ষাৎকালে ভূটানের রাষ্ট্রদূত বাংলাদেশে মেডিকেল কলেজগুলোতে ভূটানের শিক্ষার্থীদের ভর্তির সুযোগ বাড়ানোর প্রস্তাব দিলে স্বাস্থ্যমন্ত্রী তা বাস্তবায়নের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

স্বাস্থ্যমন্ত্রী ভূটানকে বাংলাদেশের বিশ^স্ত বন্ধু হিসাবে উল্লেখ করে বলেন, বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ের পথে ভূটানের অবদান এদেশের জনগণ চিরদিন কৃতজ্ঞতার সাথে স্মরণ করবে। ভূটানের সাথে বাংলাদেশের এই নিবিড় বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে আরো সুদৃঢ় করতে স্বাস্থ্যমন্ত্রী ও ভূটানের রাষ্ট্রদূত এসময় ঐকমত্য পোষণ করেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer