Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

অংশগ্রহণমূলক নির্বাচন চান গণমাধ্যম প্রতিনিধিরা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:৩৮, ১৬ আগস্ট ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

অংশগ্রহণমূলক নির্বাচন চান গণমাধ্যম প্রতিনিধিরা

ছবি: সংগৃহীত

ঢাকা : আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সেনা মোতায়েন নিয়ে পক্ষে-বিপক্ষে মত দিয়েছেন দেশের বিভিন্ন পত্রিকার সম্পাদক ও জ্যেষ্ঠ সাংবাদিকরা।

বুধবার একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নির্বাচন কমিশন ঘোষিত রোডম্যাপের ওপর মতামত জানতে ধারাবাহিক সংলাপে পত্রিকার সম্পাদক ও জ্যেষ্ঠ সাংবাদিকদের সঙ্গে সংলাপে বসে নির্বাচন কমিশন। সাংবাদিকদের সঙ্গে সংলাপের প্রথম দিনে ৩৮ জনকে আমন্ত্রণ জানানো হলেও এতে অংশ নেন ২৬ জন।

নিজেদের বক্তব্যে নির্বাচনী আইনের সংশোধন, না ভোট প্রচলন, সংখ্যালঘু ভোটারদের নিরাপত্তা, প্রবাসীদের ভোটদানের সুযোগ, কালো টাকা ও পেশিশক্তির ব্যবহার রোধে বিভিন্ন পরামর্শ দেন গণমাধ্যমের প্রতিনিধিরা। তাঁরা বলেন, নির্বাচন কমিশনের জন্য সবার আগে প্রয়োজন প্রধান রাজনৈতিক দলগুলোর আস্থা অর্জন।

তবে নির্বাচনের আইনশৃঙ্খলা পরিস্থিতি রক্ষাসহ অন্যান্য বিষয়ে সেনাবাহিনী মোতায়েন নিয়ে পক্ষে-বিপক্ষে নানা মত দেন সাংবাদিকরা। এঁদের মধ্যে কেউ যেমন সেনা মোতায়েনের পক্ষে ছিলেন, কেউ ছিলেন সার্বক্ষণিক সেনা মোতায়েনের বিপক্ষে।

 

পরে নির্বাচন কমিশনের পক্ষে সংবাদ সম্মেলন করেন কমিশনের ভারপ্রাপ্ত সচিব হেলালউদ্দিন আহমদ। তিনি জানান, সংলাপে পাওয়া মতামতের আলোকে আইন সংশোধনের উদ্যোগ নেবে ইসি। প্রশ্ন ওঠে কমিশনের আস্থা অর্জন বিষয়ে।

হেলালউদ্দিন আহমদ বলেন, ‘এই পর্যন্ত নির্বাচন কমিশন প্রশ্নবিদ্ধ এ কথাটা কিন্তু কেউ উচ্চারণ করেনি। তো ওনারা বলেছেন, এভাবে যদি সংলাপ সবার সঙ্গে করার পরে ওনারা যাতে ওনাদের আরো গ্রহণযোগ্যতা সকলের কাছে যারা বিশেষ করে স্টেকহোল্ডার তাদের কাছে এটা বাড়ানো যায় সে ব্যাপারে ওনারা পরামর্শ দিয়েছেন।’

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer