Bahumatrik :: বহুমাত্রিক
 
১২ চৈত্র ১৪২৫, মঙ্গলবার ২৬ মার্চ ২০১৯, ২:২৩ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

১৭ জুলাই বন্ধ হচ্ছে ইয়াহু মেসেঞ্জার


১৩ জুন ২০১৮ বুধবার, ০৪:৫১  পিএম

বহুমাত্রিক ডেস্ক


১৭ জুলাই বন্ধ হচ্ছে ইয়াহু মেসেঞ্জার

ঢাকা : আগামী মাসে সবাইকে বিদায় জানাতে যাচ্ছে ইয়াহু মেসেঞ্জার। অনেকের আবেগের সঙ্গে জড়িয়ে আছে এই অ্যাপটি। তাৎক্ষণিক বার্তা আদান-প্রদান সেবায় বেশ জনপ্রিয় হয়ে উঠেছিল ইয়াহুর এ সেবা।

২০ বছরেরও বেশি সংযোগ স্থাপন করে অবশেষে আগামী ১৭ জুলাই পুরোপুরি বন্ধ হতে যাচ্ছে ইয়াহু মেসেঞ্জার।১৯৯৮ সালে ইয়াহু মেসেঞ্জার চ্যাটসেবা চালু হয়। প্রযুক্তি বিশ্বে যোগাযোগের অ্যাপ্লিকেশন হিসেবে এটি বেশ জনপ্রিয় ছিল।

তবে গুগল টক, ফেসবুক ও হোয়াটসঅ্যাপের মতো সেবাগুলোর সঙ্গে কোনোভাবে পেরে উঠছিল না এটি। ক্রমে ব্যবহারকারী কমছিল। গত বছরের ডিসেম্বরে অ্যাপ্লিকেশনটি জনপ্রিয় করার আরেকটি চেষ্টা চালানো হয়।কিন্তু যারা এখনও এ মেসেঞ্জার ব্যবহার করেন, তাদের কী হবে?

বলা হচ্ছে- যারা এ মেসেঞ্জার ব্যবহার করছেন, তাদের ইয়াহুর নতুন গ্রুপ মেসেজিং অ্যাপ স্কুইরেলে পাঠিয়ে দেবে ইয়াহু কর্তৃপক্ষ।তবে ইয়াহু তার ব্যবহারকারীদের জানিয়ে দিয়েছে, ইয়াহু মেসেঞ্জারে যাদের চ্যাট হিস্টোরি আছে। চলতি বছরের নভেম্বরের শেষ পর্যন্ত ব্যক্তিগত কম্পিউটার কিংবা ডিভাইসে তারা তা ডাউনলোড করে নিতে পারবেন।

প্রথমে তাদের ডাউনলোড রিকোয়েস্ট সাইটে গিয়ে সাইন ইন করতে হবে। ভ্যারিভিকেশন মেথড সিলেক্ট করার পর ব্যবহারকারীকে অ্যাকাউন্ট কি বসাতে হবে। এরপর ডাউনলোডে ক্লিক করে ফাইলের জন্য অপেক্ষা করতে হবে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।