Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
৮ অগ্রাহায়ণ ১৪২৪, বুধবার ২২ নভেম্বর ২০১৭, ৪:৩৮ অপরাহ্ণ
Globe-Uro

হুমায়ুন আহমেদের কাহিনীর নাটক আন্তর্জাতিক উৎসবে যাচ্ছে


২৫ অক্টোবর ২০১৭ বুধবার, ০৬:৫৫  পিএম

বহুমাত্রিক ডেস্ক


হুমায়ুন আহমেদের কাহিনীর নাটক আন্তর্জাতিক উৎসবে যাচ্ছে

ঢাকা : বাংলাদেশের নাটকের দল ‘ম্যাড থেটার’ তাদের প্রযোজনা ‘নদ্দিউ নতিম’ নাটক নিয়ে ভারতের গৌহাটিতে আন্তর্জাতিক নাট্য উৎসবে যাচ্ছে।

হুমায়ুন আহমেদ’এর ‘কে কথা কয়’ উপন্যাসের কাহিনী অবলম্বনে নাটকটি নাট্যরূপ দিয়েছেন আসাদুল ইসলাম। ‘নদ্দিউ নতিম’ নাটকটি দেশ-বিদেশে ২৯টি প্রদশর্নী হলে নাট্যপ্রেমী ও দর্শকদের মাঝে বেশ সাড়া জাগায়।

এর আগেও একবার নাটকটি গৌহাটিতে আমন্ত্রণ পেয়ে একটি প্রদর্শনী করে সেখানকার দর্শকদের প্রসংসা পেয়েছে। এ প্রেক্ষিতেই নাটকটি আন্তর্জাতিক উৎসবে আমন্ত্রণ পেয়েছে বলে ম্যাড থেটার থেকে জানান হয়। দেশ-বিদেশে এ পর্যন্ত নাটকটির ২৯টি প্রদশর্নী হয়েছে। আগামী ২৮ ও ২৯ অক্টোবর উৎসবে নাটকটির ৩০ ও ৩১তম প্রদশর্নী হবে। ২০১৫ সালের অক্টোবর মাসে ‘নদ্দিউ নতিম’ নাটকটির প্রথম প্রদশর্নীর মধ্যদিয়ে ম্যাড থেটারের যাত্রা শুরু হয়েছিল।

ভারতের ব্যাতিক্রম মাসডো ও ভারত সরকারের ইন্ডিয়ান কাউন্সিল ফর কালচারাল রিলেশন (আইসিসিআর) যৌথভাবে এই উৎসবের আয়োজন করছে এবং তাদের আহবানে দলটি এই উৎসবে যোগ দিচ্ছে।

ভারতের আসাম রাজ্যের রাজধানী গৌহাটির কর্মশ্রী হিতেশ্বর শইকিয়া প্রেক্ষাগৃহ ও সাউথ পয়েন্ট স্কুলে নাটকটির প্রদর্শনী হবে বলে আজ নাটকটির নির্দেশক আসাদুল ইসলাম বাসসকে জানান।

এতে অভিনয় করছেন আর্য মেঘদূত, সোনিয়া হাসান ও আসাদুল ইসলাম। সহযোগী নির্দেশক আনিসুল হক বরুন। নাটকটির সেট ও লাইট ডিজাইনে ফয়েজ করিম, পোশাক পরিকল্পনায় সোনিয়া হাসান, আবহ সংগীতে আর্য মেঘদূত, আলোক নিয়ন্ত্রণে রয়েছেন গর্গ আমিন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea
Intlestore

শিল্প-সংস্কৃতি -এর সর্বশেষ

Hairtrade