Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
১১ আষাঢ় ১৪২৫, সোমবার ২৫ জুন ২০১৮, ৯:২৩ অপরাহ্ণ
Globe-Uro

হাসিনা-রেহানা ও এরশাদের বই থাকছে সংসদ লাইব্রেরিতে


০৪ জুন ২০১৮ সোমবার, ০৯:০৮  পিএম

বহুমাত্রিক ডেস্ক


হাসিনা-রেহানা ও এরশাদের বই থাকছে সংসদ লাইব্রেরিতে

ঢাকা : জাতীয় সংসদের লাইব্রেরির জন্য দেশি-বিদেশি ৩৬৫ কপি বই কেনার সিদ্ধান্ত নিয়েছে সংসদ সচিবালয়। এ জন্য ব্যয় ধরা হয়েছে ৩ লাখ ১৯ হাজার ৩৭৫ টাকা। সংসদ, গণতন্ত্র, আত্মজীবনী, মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু, ভাষা আন্দোলনসহ বিভিন্ন আইনবিষয়ক বই রয়েছে এই তালিকায়।

এছাড়া ২৭ বিদেশি বই থাকবে। বইগুলো সংরক্ষণের জন্য প্রায় তিন কোটি টাকা ব্যয়ে সংস্কার হচ্ছে জাতীয় সংসদের লাইব্রেরি।

সূত্র জানায়, সংসদ লাইব্রেরিতে রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা, জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ এবং বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদসহ দেশি-বিদেশি ৩৬৫ কপি বই কেনার সিদ্ধান্ত নিয়েছে জাতীয় সংসদ লাইব্রেরি। পাঁচ সদস্যবিশিষ্ট বাজারমূল্য নিরূপণ কমিটি দেশের বিভিন্ন প্রকাশনীর ক্যাটালগ সংগ্রহ করে নতুন বইয়ের তালিকা তৈরি করেছে।

কমিটির আহ্বায়ক উপসচিব মো. ফজলুল হক এ বিষয়ে বলেন, বইয়ের বর্তমান বাজারমূল্য যাচাইপূর্বক মূল্যপ্রতিবেদন তৈরি করা হয়েছে। ৫ মার্চ বৈঠকে এটি চূড়ান্ত হয়। তবে প্রধানমন্ত্রীর নির্দেশে আরও বই কেনা হবে। বইয়ের তালিকায় সংসদ, গণতন্ত্র, আত্মজীবনী, মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু, ভাষা আন্দোলন এবং বিভিন্ন আইনবিষয়ক বই ছাড়াও ২৭ বিদেশি বই রয়েছে।

বইয়ের তালিকা থেকে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার লেখা ‘শেখ মুজিব আমার পিতা’ শিরোনামে বইটি দুই কপি কেনা হবে। আগামী প্রকাশনী থেকে প্রকাশিত বই দুটি কিনতে খরচ হবে ৫০০ টাকা। নিউ বুক সোসাইটি থেকে প্রকাশিত তার আরেকটি বই ‘মাইলস টু গো’ এর দুই কপি কিনতে খরচ হবে ৬০০ টাকা। এ প্রকাশনী থেকে প্রকাশিত ‘দি কুইস্ট ফর ভিশন ২০২১’ এর এক সেট বইয়ের দাম পড়বে ২৫০০ টাকা।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
ভাগ হয়নি ক' নজরুল
Bay Leaf Premium Tea
Intlestore

ভাষা ও সাহিত্য -এর সর্বশেষ

Hairtrade