Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
৭ অগ্রাহায়ণ ১৪২৪, বুধবার ২২ নভেম্বর ২০১৭, ১:০৮ পূর্বাহ্ণ
Globe-Uro

সাংবাদিকের নামে ৫৭ ধারায় মামলা দায়েরকারীর নামে একই ধারায় মামলা


০৬ নভেম্বর ২০১৭ সোমবার, ০৬:৪৩  পিএম

নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


সাংবাদিকের নামে ৫৭ ধারায় মামলা দায়েরকারীর নামে একই ধারায় মামলা

খুলনা : জেলার ডুমুরিয়া উপজেলার গুটুদিয়া মঠ মন্দিরের দিঘী থেকে মাছ চুরি ও সীমানা পিলার ভেঙ্গে ফেলার প্রতিকার দাবি করে বিপাকে পড়েছেন জয়দেব মন্ডল। তার ব্যক্তিগত চরিত্র হরণ করে মাছ লুটকারী ও সীমানা পিলার ভেঙ্গে ফেলার মূল হোতা সুব্রত কুমার ফৌজদার তার ফেসবুক আইডিতে জয়দেব মন্ডল সম্পর্কে অশালিন, কুরুচিপূর্ণ ও মানহানিকর বক্তব্য আপলোড করে।

তাছাড়া জয়দেব কুমার মন্ডল সম্পর্কে আরও তথ্য প্রকাশ করা হবে এমন হুমকি দিয়েও স্টাটাস দেয়া হয়। এ ঘটনায় জয়দেব মন্ডল বাদী হয়ে সোমবার খুলনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত (‘খ’ অঞ্চল) তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়ের করেছেন। সুব্রত কুমার ফৌজদার ডুমুরিয়ার সাংবাদিক আব্দুল লতিফ মোড়লের নামে তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারায় দাযেরকৃত মামলার বাদী।

আদালত সূত্রে জানা যায়, মামলার বাদী গুটুদিয়া গ্রামের নারায়ন চন্দ্র মন্ডলের ছেলে জয়দেব কুমার মন্ডল উল্লেখ করেছেন আসামী গুটুদিয়া গ্রামের মৃত মনোরঞ্জন ফৌজদারের ছেলে সুব্রত কুমার ফৌজদার গুটুদিয়া মঠ সংলগ্ন সরকালী দিঘীতে বেআইনীভাবে মাছ চুরি করে। তাছাড়া সে সীমানা পিলারও ভেঙ্গে ফেলে। এই ঘটনার প্রতিকার দাবি করে ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসারের নিকট স্থানীয় এলাকাবাসীর সাথে সেও স্বাক্ষর করে অভিযোগ দায়ের করেন। এতে সুব্রত কুমার ফৌজদার ক্ষিপ্ত হয়ে তাকে শায়েস্তা করার হুমকি দেয়। তাছাড়া dumurianews নামে একটি ফেসবুক পেজে বাদী সম্পর্কে কুরুচিপূর্ণ ও সম্মানহানিকর পোস্ট আপলোড করতে থাকে। এমনকি মামলার বাদী সম্পর্কে আরও তথ্য জানান হবে বলেও ফেসবুক পেজে হুমকি দিয়ে স্টাটাস দেয়।

মামলার বাদী জয়দেব কুমার মন্ডলের আইনজীবী মতিয়ার রহমান জানান, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত (‘খ’ অঞ্চল) এর বিজ্ঞ বিচারক নুসরাত জাবিন মামলাটি আমলে নিয়ে সহকারী পুলিশ সুপার ‘বি’ সার্কেলকে তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন। মামলার পরবর্তি তারিখ ১২ ডিসেম্বর ২০১৭।

প্রসঙ্গতঃ মামলার আসামী গুটুদিয়া গ্রামের মৃত মনোরঞ্জন মন্ডলের ছেলে সুব্রত কুমার ফৌজদার ডুমুরিয়ার সাংবাদিক আব্দুল লতিফ মোড়লের নামে ৫৭ ধারায় দায়েরকৃত মামলার বাদী। আব্দুল লতিফ মোড়ল একটি অনলাইন পত্রিকায় প্রকাশিত বস্তুনিস্ট ও তথ্যবহুল সংবাদ তার ফেসবুক পেজে শেয়ার করায় সুব্রত কুমার ফৌজদার মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দের সম্মানহানি হয়েছে এমন অভিযোগে অতি উৎসাহী হয়ে ডুমুরিয়া থানায় এ মামলা দায়ের করে। অথচ প্রতিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ বিভিন্ন গণমাধ্যমে সাক্ষাতকারে বলেছেন, প্রকাশিত সংবাদে তার কোন সম্মানহানি হয়নি।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea
Intlestore

গণমাধ্যম -এর সর্বশেষ

Hairtrade