Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
৩০ অগ্রাহায়ণ ১৪২৪, বৃহস্পতিবার ১৪ ডিসেম্বর ২০১৭, ৩:৫৫ অপরাহ্ণ
Globe-Uro

সশস্ত্র বাহিনীর ভাবমূর্তি সমুন্নত করার আহ্বান রাষ্ট্রপতির


২১ নভেম্বর ২০১৭ মঙ্গলবার, ০৭:৩৯  পিএম

বহুমাত্রিক ডেস্ক


সশস্ত্র বাহিনীর ভাবমূর্তি সমুন্নত করার আহ্বান রাষ্ট্রপতির
ছবি : পিআইডি

ঢাকা : রাষ্ট্রপতি আবদুল হামিদ সশস্ত্র বাহিনীর সদস্যদের সর্বোচ্চ পেশাদারিত্ব নিশ্চিতের মাধ্যমে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে তাদের ভাবমূর্তি সমুন্নত করার আহ্বান জানিয়েছেন।

মঙ্গলবার বিকেলে সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে বঙ্গভবনে সশস্ত্র বাহিনীর সর্বাধিনায়ক হিসেবে রাষ্ট্রপতি বলেন, সশস্ত্র বাহিনীর ভাবমূর্তি সমুন্নত করুন....দেশের চলমান উন্নয়ন অগ্রযাত্রায় অব্যাহত রাখতে সহায়তা করুন। রাষ্ট্রপতির প্রেস সচিব এম জয়নাল আবেদিন এ তথ্য জানান।

সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে সেনা প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক, নৌ বাহিনী প্রধান এডমিরাল নিজামউদ্দিন আহমেদ এবং বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল আবু এসরার রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন।

আবদুল হামিদ বলেন, সশস্ত্র বাহিনী দেশের সীমানা পেরিয়ে বিদেশেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে, যার মাধ্যমে দেশের ভাবমূর্তি উজ্জ্বল হচ্ছে। এ সময় তিনি সশস্ত্র বাহিনীর সর্বাধিনায়ক হিসেবে তিন বাহিনীর সকল সদস্য ও তাদের পরিবারের সদস্যদের শুভেচ্ছা জানান।

তিনি এ সময় মুক্তিযুদ্ধে সশস্ত্র বাহিনীর সদস্যদের সর্বোচ্চ ত্যাগের কথা স্মরণ করেন এবং এর ফলে ১৯৭১ সালে চূড়ান্ত বিজয় অর্জিত হয়েছে। এ সময় রাষ্ট্রপতি তিন বাহিনীর প্রধানদের কাছে তাদের বাহিনীর কার্যক্রম সম্পর্কে জানতে চান। এসময় রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবগণ উপস্থিত ছিলেন।

১৯৭১ সালে এই দিনে মুক্তিযুদ্ধ চলাকালীন সময় সেনা, নৌ ও বিমান বাহিনীর সমন্বয়ে বাংলাদেশ সশস্ত্র বাহিনী গঠিত হয় এবং পাকিস্তানী বাহিনীর ওপর সর্বাত্মক হামলা চালায়। স্বাধীনতার পর এই ঐতিহাসিক দিনটিতে সশস্ত্র বাহিনী দিবস হিসেবে পালন করা হচ্ছে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea
Intlestore

প্রতিরক্ষা -এর সর্বশেষ

Hairtrade