Bahumatrik :: বহুমাত্রিক
 
১ কার্তিক ১৪২৫, মঙ্গলবার ১৬ অক্টোবর ২০১৮, ২:৫০ অপরাহ্ণ
Globe-Uro

সংসদ ভবনের নিরাপত্তায় সর্ব্বোচ্চ অগ্রাধিকার দিতে পরামর্শ


০৯ আগস্ট ২০১৮ বৃহস্পতিবার, ০৬:৫৩  পিএম

বহুমাত্রিক ডেস্ক


সংসদ ভবনের নিরাপত্তায় সর্ব্বোচ্চ অগ্রাধিকার দিতে পরামর্শ

ঢাকা : জাতীয় সংসদের সংসদ কমিটির সভায় সংসদ সদস্য,সদস্য ভবন ও সংসদ ভবনের নিরাপত্তা রক্ষায় সর্ব্বোচ্চ অগ্রাধিকার দিতে সার্জেন্ট এ্যাট আর্মসকে কার্যকরী উদ্যোগ গ্রহণের পরামর্শ দেয়া হয়।

সংসদ ভবনে বৃহস্পতিবার কমিটির সভাপতি চিফ হুইপ আ.স.ম ফিরোজের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ পরামর্শ দেয়া হয়।

কমিটির সদস্য মোঃ তাজুল ইসলাম চৌধুরী, নূর-ই-আলম চৌধুরী, মোছাঃ মাহাবুব আরা বেগম গিনি, পঞ্চানন বিশ্বাস, তালুকদার মোঃ ইউনুস এবং নাজমুল হক প্রধান অংশগ্রহণ করেন।

সভার শুরুতেই শোকের মাস আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যবৃন্দ, যারা ’৭৫ এর ১৫ আগস্ট স্বাধীনতার পরাজিত শত্রু ও তাদের দেশী বিদেশী দোসরদের ষড়যন্ত্রে ঘাতকের বুলেটে নির্মমভাবে নিহত হয়েছেন তাঁদের সকলের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয় এবং তাঁদের রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।

সভায় কমিটির ১২তম বৈঠকের সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন অগ্রগতি প্রতিবেদন উপস্থাপন করে বিস্তারিত আলোচনা করা হয়।

সভায় জাতীয় সংসদের সার্বিক নিরাপত্তা, সংসদ সদস্যগণের নিরাপত্তা, সদস্য ভবনের নিরাপত্তা, সদস্যগণের জন্য প্রদত্ত সুযোগ সুবিধা, সংসদ ভবনের পরিচ্ছন্নতা, সংসদ ভবনের বিভিন্ন পয়েন্টে ট্রাফিক নিয়োগের বাস্তব অবস্থা এবং পিডাব্লিউডি থেকে সংসদে যে সব কাজকর্ম করা হয় তার সার্বিক অবস্থা নিয়ে আলোচনা করা হয়।

সভায় সংসদের আশেপাশের পরিবেশ পরিচ্ছন্ন রাখতে পিডাব্লিউডিকে কার্যকরী ব্যবস্থা গ্রহণের পরামর্শ দেয়া হয়।

এছাড়া সভায় সংসদ সদস্যগণের নিকট আগত অতিথিরা যাতে জনে জনে সংসদ সদস্যগণের নিকট মোবাইলে যোগাযোগ করে দেখা করার অনুমতি নিতে না হয় সেজন্য বিকল্প ব্যবস্থা গ্রহণের পথ খুঁজে বের করার পাশাপাশি আগত অতিথিদেরকে সঠিকভাবে চেক করে প্রবেশের অনুমতি প্রদানে ব্যবস্থা নেয়ার সুপারিশ করা হয়। পাশাপাশি নির্ধারিত ব্যাক্তির সাথে আগত অতিথি দেখা করছেন কিনা সে বিষয়টি নিরাপত্তা কর্মীদের মাধ্যমে নিশ্চিত করার ওপর জোর দিতে সার্জেন্ট এ্যাট আর্মসকে কার্যকরী উদ্যোগ গ্রহণের সুপারিশ করা হয়।

সভায় সংসদ সদস্য ও আগত অতিথিদের সংসদে যাতায়াতের সুবিধার্থে চন্দ্রিমা উদ্যান ও বিজয় স্মরনীর কর্নারের গেটটি খোলা রাখার ব্যবস্থা গ্রহণের জন্য সার্জেন্ট এ্যাট আর্মসকে কার্যকরী উদ্যোগ গ্রহণের সুপারিশ করা হয়।

সভায় আসাদ গেট, মানিক মিয়া এভিনিউ গেট এবং মনিপুরিপাড়া গেট দিয়ে সংসদে ঢোকার সময় যাতে সহজভাবে ঢোকা যায় সেজন্য সার্বক্ষণিক ট্রাফিক পুলিশ নিয়োজিত রাখার ব্যবস্থা গ্রহণের পরামর্শ দেয়া হয়। এছাড়া পিডব্লিউডি এর কাজে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে যেকোন কাজ শুরুর পূর্বে কমিটির সদস্যদেরকে অবহিত রেখে কাজ শুরু করার সুপারিশ করা হয়।

সভায় সংসদ সচিবালয়, পিডব্লিউডি এবং বাংলাদেশ পুলিশ বিভাগের সংশ্লিষ্ট কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।