Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
৬ অগ্রাহায়ণ ১৪২৪, সোমবার ২০ নভেম্বর ২০১৭, ১১:৩৪ অপরাহ্ণ
Globe-Uro

সংসদে সর্বসম্মতিক্রমে শোক প্রস্তাব গৃহীত


১০ সেপ্টেম্বর ২০১৭ রবিবার, ১০:২২  পিএম

বহুমাত্রিক ডেস্ক


সংসদে সর্বসম্মতিক্রমে শোক প্রস্তাব গৃহীত

ঢাকা  : সাবেক সংসদ সদস্য ও সাবেক প্রাদেশিক পরিষদ সদস্যসহ কয়েকজন বিশিষ্ট ব্যক্তির মৃত্যুতে রোববার সংসদে সর্বসম্মতিক্রমে শোক প্রস্তাব গৃহীত হয়েছে।স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এ শোক প্রস্তাব উত্থাপন করেন।

যাদের মৃত্যুতে শোক প্রস্তাব আনা হয়েছে, তারা হলেন- সাবেক সংসদ সদস্য মো. ইসহাক মিঞা, খান টিপু সুলতান, অধ্যক্ষ এস, এম, আবু সাঈদ, হাজী মো. মোজাম্মেল হক, ডা. মো. ছানাউল্লা, মো. বদরুদ্দোজা, সাবেক প্রাদেশিক পরিষদ সদস্য ও সংসদ সদস্য ডা. মো. সাদত আলী সিকদার, সাবেক মন্ত্রী ও সংসদ সদস্য হারুনার রশিদ খান মুন্নু ও সংসদ সচিবালয় কর্মচারী মো. মনিরুজ্জামান সরদার প্রমুখ।

এছাড়া বাংলা চলচ্চিত্রের মুকুটহীন স¤্রাট, কিংবদন্তি অভিনেতা নায়ক রাজ রাজ্জাক, সাবেক সচিব ড. মাহবুবুর রহমান, মুক্তিযুদ্ধের সাব-সেক্টর কমান্ডার ও আওয়ামী লীগ নেতা মেজর (অব.) জিয়াউদ্দিন আহমেদ, যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি আনোয়ারুল হক, জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমির মহাপরিচালক মো. ফজলুর রহমান, সঙ্গীতজ্ঞ, নজরুল গবেষক ও স্বরলিপিকার সুধীন দাশ, মুক্তিযোদ্ধা শহীদুল হক, বিশিষ্ট সঙ্গীত গবেষক ড. করুণাময় গোস্বামী, বরেণ্য সঙ্গীতশিল্পী ও মুক্তিযোদ্ধা আবদুল জব্বার, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী ও একাত্তরের কণ্ঠযোদ্ধা সুব্রত সেনগুপ্ত, ভাষা সৈনিক আব্দুর রশিদ ফকির, ভাষা সৈনিক ফজলুর রহমান ভ’ইয়া, ভাষা সংগ্রামী মুক্তিযোদ্ধা ড. হুমায়ুন কেএমএ হাই, প্রবীণ সাংবাদিক ও মুক্তিযোদ্ধা সালেহ চৌধুরী, লক্ষ্মীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মো. সামছুল ইসলাম এবং প্রবীণ অভিনেতা নাজমুল হুদা বাচ্চুর মৃত্যুতে সংসদের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করা হয়।

পাশাপাশি যুক্তরাজ্যের লন্ডনে সন্ত্রাসী হামলা ও ২৪ তলা ভবনে আগুনে নিহত, ইরানের পার্লামেন্ট ও খোমেনির সমাধিতে সন্ত্রাসী হামলা এবং দেশ ও বিদেশের বিভিন্ন স্থানে দুর্ঘটনায় নিহতদের স্মরণেও সংসদে শোক প্রকাশ করা হয়।

শোক প্রস্তাবে মৃত্যুবরণকারী সকলের বিদেহী আত্মার মাগফিরাত ও শান্তি কামনা এবং শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানানো হয়।

পরে তাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন ও আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন সরকারি দলের এ কে এম এ আওয়াল (সাইদুর রহমান)।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea
Intlestore

জাতীয় -এর সর্বশেষ

Hairtrade