Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
৫ আশ্বিন ১৪২৪, বুধবার ২০ সেপ্টেম্বর ২০১৭, ৬:৫০ অপরাহ্ণ
Globe-Uro

সংসদে ব্যাংক কোম্পানি সংশোধন বিল উত্থাপন


১২ সেপ্টেম্বর ২০১৭ মঙ্গলবার, ০৯:২২  পিএম

বহুমাত্রিক ডেস্ক


সংসদে ব্যাংক কোম্পানি সংশোধন বিল উত্থাপন

ঢাকা : ব্যাংক কোম্পানিতে একক পরিবারের দু’জনের স্থলে চারজনকে পরিচালক করার বিধানের প্রস্তাব করে মঙ্গলবার সংসদে ব্যাংক কোম্পানি সংশোধন বিল-২০১৭ উত্থাপন করা হয়েছে।
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বিলটি উত্থাপন করেন।

বিলে বিদ্যমান ব্যাংক কোম্পানি আইনের ধারা ৩-এর উপধারা (৩)-এর সংশোধনের প্রস্তাব করা হয়েছে। এছাড়া বিদ্যমান আইনের ধারা ৭-এর উপধারা (৩)-এর সংশোধনের প্রস্তাব করা হয়েছে।

বিলে একইভাবে বিদ্যমান আইনের ধারা ৮-এর শতাংশের দফা (ক)-তে উল্লেখিত ধারা-২৬ (১)-এর সংশোধনের প্রস্তাব করা হয়েছে। এছাড়া বিদ্যমান আইনের ধারা ১৫-এর উপধারা ৪-এ উল্লেখিত প্রধান নির্বাহী কর্মকর্তা শব্দগুলোর পর নির্বাচন বা ক্ষেত্রমত মনোনয়নের পর শব্দগুলো সন্নিবেশিত করার প্রস্তাব করা হয়।

বিলে বিদ্যমান আইনের ধারা ১৫-এর উপধারা ১০-এ উল্লেখিত দু’জনের শব্দটির পরিবর্তে চারজনের শব্দটি প্রতিস্থাপনের প্রস্তাব করা হয়েছে। এর ফলে বিলে ব্যাংক কোম্পানির কোন একক পরিবারের দু’জন পরিচালক রাখার বিদ্যমান বিধান সংশোধন করে চারজন করার বিধানের প্রস্তাব করা হয়েছে।

পরীক্ষা-নিরীক্ষা করে ২ মাসের মধ্যে সংসদে রিপোর্ট প্রদানের জন্য অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে প্রেরণ করা হয়েছে।

এছাড়া মঙ্গলবার সংসদে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বাংলাদেশ সিকিউরিটিজ ও এক্সচেঞ্জ কমিশনের বার্ষিক প্রতিবেদন ২০১৫-২০১৬ উপস্থাপন করেন। পাশাপাশি অর্থমন্ত্রী ৭৯টি অডিট ও হিসাব রিপোর্ট উপস্থাপন করেন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Pushpadum Resort
Intlestore

অর্থনীতি -এর সর্বশেষ

Hairtrade