Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
৫ অগ্রাহায়ণ ১৪২৪, সোমবার ২০ নভেম্বর ২০১৭, ১১:৫৩ পূর্বাহ্ণ
Globe-Uro

সংখ্যালঘু পরিবারের বাড়িঘর ভেঙ্গে পুকুরে ফেললো প্রভাবশালীরা


১৭ মে ২০১৭ বুধবার, ০৫:৪৭  পিএম

আকতারুজ্জামান সুজন, নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


সংখ্যালঘু পরিবারের বাড়িঘর ভেঙ্গে পুকুরে ফেললো প্রভাবশালীরা
ছবি: বহুমাত্রিক.কম

ভোলা : ভোলা চরফ্যাশন উপজেলার আহম্মদপুর ইউনিয়নের ফরিদাবাদ গ্রামের চকিদার খাল বাজার এলাকায় একটি সংখ্যালঘু পরিবারের বাড়িঘর ভেঙ্গে পাশের পুকুরে ফেলে দিয়েছে একটি প্রভাবশালী মহল।

এখন সেখানে শুধু ভিটে পড়ে রয়েছে। রয়েছে ঘরের ভাঙ্গা মালামাল। পরিবারটি এখন খোলা আকাশের নিচে বসবাস করছে।

এলাকাবাসী দোষী ব্যক্তিদের শাস্তি দাবি করলেও পুলিশ এখনো অভিযুক্ত কাউকে গ্রেপ্তার করেনি। তবে এঘটনার সাথে আহম্মদপুর ৮ নং ওয়ার্ডের যুবদল সভাপতি আইয়ুব আলী ও হাসন আলী গংরা জড়িত থাকার কথা বলছেন এলাকাবাসী।

চরফ্যাশন উপজেলার আহম্মদপুর ইউনিয়নের ফরিদাবাদ গ্রামের চকিদার খাল বাজার এলাকায় সরকারি জমিতে প্রায় ৫০ বছর ধরে বাড়িঘর বানিয়ে বসবাস করে আসছেন কাঠ মেস্ত্রী সুবল। জীবনের বেশীর ভাগ সময় কাটিয়েছেন এই সরকারি খাস জমিতে ঘরে।

মিস্ত্রীর কাজের টাকা জমিয়ে ৫০ বছর পূর্বে মাটি ভরাট করেছেন। দুই ছেলে, দুই মেয়ে আর স্বামী স্ত্রী মিলে আস্তে আস্তে বাড়িটিকে সাজানো শুরু করেছিলেন। কিন্তু, এভাবে তাদের স্বপ্ন ভেঙ্গে ফেলবে প্রভাবশালী মহল তা ওই পরিবারটি কখনো ভাবেননি।

গত ১৪ এপ্রিল রোববার বিকাল ৪টার দিকে যুবদল সভাপতি আইয়ুব আলী এবং হাসান আলীর নেতৃত্বে রবিউল, সবুজ, সোহাগ, শাকিল, কালু, কালাম, ইবু ও সেকান্তরসহ বেশ কয়েকজন যুবক দেশীয়-অস্ত্র নিয়ে সুবর মেস্ত্রী বাড়িতে হামলায় চালায় এবং বাড়ি- ঘর ভাংচুর করে।

হামলায় তুলসী রানী (৪০), সান্তনা (১২), শিল্পি (২০), সিদাম (১৪) ও রাজীব (১৮) আহত হয়। গুরুতর আহত তুলসী রানী চরফ্যাশন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। বর্তমানে আতঙ্কের মধ্যে পরিবার পরিজন নিয়ে খোলা আকাশের নিচে বসবাস করছে পরিবারটি।

চরফ্যাশন থানার এ এস আই নজরুল ইসলাম বলেছেন, এ ঘটনায় ৯ জনকে অভিযুক্ত করে থানায় একটি অভিযোগপত্র দাখিল করেছেন ঘটনার শিকার তুলসী রানী। আমি ইতোমধ্যে ঘটনাস্থল পরিদর্শন করেছি।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea
Intlestore

নৃ-গোষ্ঠি -এর সর্বশেষ

Hairtrade