Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
১০ আষাঢ় ১৪২৫, রবিবার ২৪ জুন ২০১৮, ৯:১১ অপরাহ্ণ
Globe-Uro

শ্রেষ্ঠ চলচ্চিত্র ‘অজ্ঞাতনামা’, শ্রেষ্ঠ অভিনেতা চঞ্চল


০৫ এপ্রিল ২০১৮ বৃহস্পতিবার, ১০:৪১  পিএম

বহুমাত্রিক ডেস্ক


শ্রেষ্ঠ চলচ্চিত্র ‘অজ্ঞাতনামা’, শ্রেষ্ঠ অভিনেতা চঞ্চল

ঢাকা : জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৬ সালের আজীবন সম্মাননা পেয়েছেন চিত্রনায়িকা ফরিদা আক্তার ববিতা ও আকবর হোসেন পাঠান ফারুক। শ্রেষ্ঠ চলচ্চিত্রের পুরস্কার পেয়েছে তৌকীর আহমেদ পরিচালিত ও ফরিদুর রেজা সাগর প্রযোজিত চলচ্চিত্র ‘অজ্ঞাতনামা’।

আয়নাবাজি চলচ্চিত্রে অসাধারণ অভিনয়ের জন্য শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার জিতেছেন চঞ্চল চৌধুরী। শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার যুগ্মভাবে পেয়েছেন নুসরাত ইমরোজ তিশা (অস্তিত্ব) ও কুসুম শিকদার (শঙ্খচিল)। আয়নাবাজি চলচ্চিত্রের জন্য শ্রেষ্ঠ পরিচালকের পুরস্কার পেয়েছেন অমিতাফ রেজা চৌধুরী, শ্রেষ্ঠ কাহিনীকারের পুরস্কার জিতেছেন তৌকীর আহমেদ ‘অজ্ঞাতনামা’ চলচ্চিত্রের জন্য।

শ্রেষ্ঠ গায়কের পুরস্কার পেয়েছেন ওয়াকিল আহমেদ, দর্পণ বিসর্জন ছবিতে ‘অমৃত মেঘের বারি’গানের জন্য। শ্রেষ্ঠ গায়িকার পুরস্কার পেয়েছেন মেহের আফরোজ শাওন, কৃষ্ণপক্ষ ছবিতে ‘যদি মন কাঁদে’ গানের জন্য।

বৃহস্পতিবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৬-এর চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিগগিরই বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন বলে জানা গেছে। এবারের চূড়ান্ত তালিকায় সর্বোচ্চ ৭টি বিভাগে পুরস্কার পেয়েছে ‘আয়নাবাজি’। এরপর নাদের চৌধুরীর ‘মেয়েটি এখন কোথায় যাবে’ ৪টি, তৌকীর আহমেদের ‘অজ্ঞাতনামা’ ও গৌতম ঘোষের ‘শঙ্খচিল’ পেয়েছে ৩টি করে পুরস্কার।

এছাড়া অন্য পুরস্কারপ্রাপ্তরা হলেন- শ্রেষ্ঠ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র: ঘ্রাণ, প্রযোজক এস এম কামরুল আহসান, শ্রেষ্ঠ প্রামাণ্য চলচ্চিত্র: জন্মসাথী, প্রযোজক মুক্তিযুদ্ধ জাদুঘর ও একাত্তর মিডিয়া লি:, শ্রেষ্ঠ পার্শ্বচরিত্রাভিনেতা: যৌথভাবে আলীরাজ, ছবি- পুড়ে যায় মন ও ফজলুর রহমান বাবু, ছবি- মেয়েটি এখন কোথায় যাবে; শ্রেষ্ঠ পার্শ্বচরিত্রাভিনেত্রী: তানিয়া আহমেদ, কৃষ্ণপক্ষ; শ্রেষ্ঠ খল-অভিনেতা: শহীদুজ্জামান সেলিম, অজ্ঞাতনামা; শ্রেষ্ঠ শিশুশিল্পী: আনুম রহমান খান সাঁঝবাতি, শঙ্খচিল; শ্রেষ্ঠ সংগীত পরিচালক: ইমন সাহা, মেয়েটি এখন কোথায় যাবে; শ্রেষ্ঠ নৃত্যপরিচালক: হাবিব, নিয়তি; শ্রেষ্ঠ গীতিকার: গাজী মাজহারুল আনোয়ার, ছবি- মেয়েটি এখন কোথায় যাবে, গান- বিধিরে ও বিধি; শ্রেষ্ঠ সুরকার : ইমন সাহা, গান- বিধিরে ও বিধি; শ্রেষ্ঠ সংলাপ রচয়িতা: রুবাইয়াত হোসেন, আন্ডার কনস্ট্রাকশন; শ্রেষ্ঠ চিত্রনাট্যকার: অনম বিশ্বাস ও গাউসুল আলম, আয়নাবাজি; শ্রেষ্ঠ সম্পাদক: ইকবাল আহসানুল কবির, আয়নাবাজি; শ্রেষ্ঠ শিল্পনির্দেশক: উত্তম গুহ, শঙ্খচিল; শ্রেষ্ঠ চিত্রগ্রাহক: রাশেদ জামান, আয়নাবাজি; শ্রেষ্ঠ শব্দগ্রাহক: রিপন নাথ, আয়নাবাজি; শ্রেষ্ঠ পোশাক ও সাজসজ্জা: যৌথভাবে সাত্তার, নিয়তি ও ফারজানা সান, আয়নাবাজি; শ্রেষ্ঠ মেকাপম্যান: মানিক, আন্ডার কনস্ট্রাকশন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।