Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
৭ আশ্বিন ১৪২৪, শনিবার ২৩ সেপ্টেম্বর ২০১৭, ৬:১৬ পূর্বাহ্ণ
Globe-Uro

শ্রদ্ধা-ভালোবাসায় নিজ গ্রামে সমাহিত সাংবাদিক সালেহ চৌধুরী


০৪ সেপ্টেম্বর ২০১৭ সোমবার, ০১:৫০  পিএম

সুনামগঞ্জ প্রতিনিধি

বহুমাত্রিক.কম


শ্রদ্ধা-ভালোবাসায় নিজ গ্রামে সমাহিত সাংবাদিক সালেহ চৌধুরী
ছবি: বহুমাত্রিক.কম

সুনামগঞ্জ : সুনামগঞ্জের নিজ গ্রামে চিরনিদ্রায় শায়িত হলেন মুক্তিযোদ্ধা ও প্রবীণ সাংবাদিক সালেহ চৌধুরী। শনিবার যোহর নামাজের পর দিরাই উপজেলার গচিয়া নিজ গ্রামের গচিয়া বাজার মাঠে স্থানীয় বিভিন্ন শ্রেণিপেশার বিপুল সংখ্যক মানুষের অংশগ্রহণে তৃতীয় জানাজা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

এর আগে শুক্রবার সন্ধ্যায় তিনি মারা যাওয়ার পর মুক্তিযোদ্ধা ও প্রবীন সাংবাদিক সালেহ চৌধুরীর প্রথম জানাজা অনুষ্টিত হয় বসুন্ধারা আবাসিক এলাকায়, জাতীয় প্রেস ক্লাবে অনুষ্টিত হয় দ্বিতীয় জানাজা।

তৃতীয় জানাজায় অংশগ্রহণ করেন, সুনামগঞ্জ-৫ আসনের এমপি মহিবুর রহমান মানিক, সুনামগঞ্জ জেলা প্রশাসক সাবিরুল ইসলাম, সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ব্যারিষ্টার এম এনামুল কবির ইমন, দিরাই উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান তালুকদার, মুক্তিযোদ্ধা বজলুল মজিদ চৌধুরী খসরু, উপজেলা চেয়ারম্যান ইদ্রিস আলী বীর প্রতীক প্রমুখ।

জানাজার পূর্বে তার মরদেহে বিভিন্ন সংগঠন ও প্রশাসনের পক্ষ থেকে পূর্ষ্পাঘ্য অর্পণ করা হয়। পরে তাকে গার্ড অব অনার দেওয়া হয়। উল্লেখ্য, মুক্তিযোদ্ধা ও প্রবীণ সাংবাদিক সালেহ চৌধুরী স্বাধীনতাপূর্ব দৈনিক পাকিস্তানের সাব এডিটর ও স্বাধীনতার পরে তিনি এই পত্রিকার ফিচার সম্পাদকের দায়িত্ব পালন করেন। পরে তিনি কমনওয়েল্থ জার্নালিষ্ট এসোসিয়েশনের বাংলাদেশের সভাপতি নির্বাচিত হন।

সর্বশেষ তার লেখা ভাটি এলাকার মুক্তিযুদ্ধ নামে একটি গ্রন্থ প্রকাশ হয়। এছাড়াও তিনি মুক্তিযুদ্ধ, অনুবাদ, সাহিত্য, জীবনী সহ বিভিন্ন বিষয়ে একাধিক গ্রন্থ লিখেছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার নামকরণও তিনি করেছেন। মুক্তিযুদ্ধকালীন সুনামগঞ্জ জেলার ৫নং সেক্টরের টেকেরঘাট সাব সেক্টরে থেকে হাওরাঞ্চলের আঞ্চলিক সমন্বয়ক হিসাবে যুদ্ধ করেন। একই সাথে তিনি যোদ্ধা ও সংগঠকের দায়িত্ব পালন করেন। বিভিন্ন ক্ষেত্রে দেশের জন্য অসামান্য অবদানের কারণে অমর হয়ে থাকবেন মুক্তিযোদ্ধা সাংবাদিক সালেহ চৌধুরী।

 

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea
Intlestore

গণমাধ্যম -এর সর্বশেষ

Hairtrade