Bahumatrik :: বহুমাত্রিক
 
৫ কার্তিক ১৪২৫, শনিবার ২০ অক্টোবর ২০১৮, ৯:২৮ অপরাহ্ণ
Globe-Uro

শৈত্যপ্রবাহ থাকছে আরো দুই-একদিন


১০ জানুয়ারি ২০১৮ বুধবার, ১১:০২  এএম

নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


শৈত্যপ্রবাহ থাকছে আরো দুই-একদিন
ফাইল ছবি

ঢাকা : নিদারুণ শৈতপ্রবাহে গোটা দেশ বিপর্যস্ত হয়ে পড়েছে। জনজীবন শীতের প্রবাহে থমকে গেছে। উত্তরাঞ্চলের অবস্থা খুবই করুণ। আবহাওয়া অধিদপ্তরের তথ্যমতে, ঘন বসতির এই ব্যস্ত শহর ঢাকাতেও আজকের সর্বনিম্ন তাপমাত্রা ৮.২ ডিগ্রি সেলসিয়াস। দেশের অন্যান্য জেলাতেও তীব্র শীত পড়েছে। রোগ বাড়ছে। তার সাথে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যু। ঠান্ডা ও ঠাণ্ডাজনিত রোগে প্রাণ গেছে কমপক্ষে ৩৪ জনের। এদের বেশির ভাগই শিশু এবং বৃদ্ধ।

আবহাওয়া অধিদপ্তর মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে বুধবার সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাস জানিয়েছে। অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শৈত্যপ্রবাহটি আরও দু-এক দিন চলতে পারে। তবে দেশের বেশির ভাগ এলাকাতেই তাপমাত্রা ধারাবাহিকভাবে বাড়তে পারে। আগামী শুক্রবার থেকে দেশের বেশির ভাগ এলাকায় তাপমাত্রা স্বাভাবিক হতে পারে অর্থাৎ শীতের এই তীব্রতা সহনীয় মাত্রায় চলে আসতে পারে। 

আবহাওয়া অধিদপ্তর জানায়, গোপালগঞ্জ, সাতক্ষীরা, যশোর, কুষ্টিয়া, চুয়াডাঙা অঞ্চলসহ রাজশাহী ও রংপুর বিভাগের ওপর দিয়ে ভারী শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। শ্রীমঙ্গল, কুমিল্লা, চট্টগ্রাম ও নোয়াখালী অঞ্চলসহ ময়মনসিংহ ও বরিশাল বিভাগ এবং ঢাকা ও খুলনা বিভাগের অবশিষ্টাংশের ওপর দিয়ে মাঝারী ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে বুধবার। দিনের তাপমাত্রা প্রায় অবপরিবর্তিত থাকতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।