Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
৭ অগ্রাহায়ণ ১৪২৪, বুধবার ২২ নভেম্বর ২০১৭, ১:২৬ পূর্বাহ্ণ
Globe-Uro

‘শুনেছি কীভাবে তাকে পদত্যাগ করানো হয়েছে’


১১ নভেম্বর ২০১৭ শনিবার, ০১:৫৩  পিএম

নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


‘শুনেছি কীভাবে তাকে পদত্যাগ করানো হয়েছে’
ছবি : সংগৃহীত

ঢাকা : বিভিন্নভাবে শক্তি প্রয়োগ করে প্রধান বিচারপতি এসকে সিনহাকে পদত্যাগ করানো হয়েছে বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।

তিনি বলেছেন, আজকে বিভিন্ন গণমাধ্যমসহ-বিভিন্ন মহল থেকে শুনতে পাচ্ছি প্রধান বিচারপতি নাকি পদত্যাগ করেছেন। আবার এটাও শুনেছি তিনি দেশে ফেরার জন্য সিঙ্গাপুর পর্যন্ত এসেছিলেন। নানা রকম জল্পনা কল্পনা চলছে। আমরা উদ্বিগ্ন। দেশের প্রধান বিচারপতির সাথে যদি এই ধরনের আচরণ করা হয়, জোর করে সুস্থ ব্যক্তিকে অসুস্থ বানিয়ে ছুটি দেয়া হয়। তাকে যদি পদত্যাগ করতে বাধ্য করা হয়। তাহলে বাংলাদেশের জন্য এর চেয়ে দুর্ভাগ্যজনক, লজ্জাজনক আর কিছুই হতে পারে না।

শনিবার সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে জাতীয়তাবাদী নাগরিক দলের আয়োজনে বিএনপির স্থায়ী কমিটির প্রয়াত সদস্য এম কে আনোয়ারের স্মরণে এক দোয়া মাহফিল ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

খন্দকার মোশাররফ বলেন, ‘সরকার ভয় পেয়ে গিয়েছিল। এই প্রধান বিচারপতি যদি থাকেন তাহলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় হওয়া ১৫৪ জন সংসদ সদস্যকে অবৈধ ঘোষণা করবেন। তাই আমরা শুনেছি কীভাবে তাকে পদত্যাগ করানো হয়েছে। সরকারেরর পক্ষ থেকে বলা হচ্ছে তিনি নাকি অসুস্থায় পদত্যাগ করেছেন। তিনি প্রধান বিচারপতি যখন বিদেশে যান নিজ মুখে গণমাধ্যমের সামনে বলে গেছেন তিনি অসুস্থ নন। সুস্থ আছেন আবার তিনি ফিরে আসবেন। আমরা তখন আশা করেছিলাম সুপ্রিম কোর্টে তার আসনে তাকে আবার দেখা যাবে।’

প্রয়াত বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ারের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে এবং তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে তিনি বলেন, একজন সৎ আদর্শ ও জাতীয়তাবাদের নির্ভীক প্রতিক ছিলেন তিনি। আমি তাঁর দুইবার কারাগারে ছিলাম এই প্রবীন নেতার সাথে। তিনি সবসময় ন্যায় সত্য ও আদর্শের পথে থাকতেন। যে ব্যক্তি সচিবদের সচিব ছিলেন, মন্ত্রী ছিলেন, এলাকার জনগণ যাকে বার বার এমপি নির্বাচিত করেছেন তার বিরুদ্ধে ভোটারবিহীন সরকার সচিবালয়ে বোমা মারার মামলায়, কুমিল্লায় গাড়ী পোড়ানো মামলা সহ অনেক মামলা দিয়েছেন। কিছু কিছু মামলার সাথে আমি ও বিএনপি’র মহাসচিবও আসামী রয়েছি। বৃদ্ধ বয়সে আমার ছেলের বয়সের চেয়েও ছোট একজন নিন্ম আদালতে ম্যাজিষ্ট্রেট যখন হাজিরা দিতে গিয়ে তার বেল কেটে জামিন বাতিল করে কারাগারে প্রেরণ করেছেন, বিষয়টি তিনি মেনে নিতে পারেন নি। শেষ দিকে তিনি যখন অসুস্থ্য হয়ে পড়েছিলেন চিকিৎসা নিতে চাচ্ছিলেন না। আমি এক রকম জোর করে তার চিকিৎসার ব্যবস্থা করেছিলাম। এম কে আনোয়ারের মতো মহান নেতা বার বার জন্ম গ্রহণ করে না।

জাতীয়তাবাদী নাগরিক দলের সভাপতি শাহজাদা সৈয়দ ওমর ফারুক পীর সাহেবের সভাপতিত্বে এসময় আরও বক্তব্য রাখেন-বিএনপির ভাইস-চেয়ারম্যান জয়নুল আবেদীনসহ অন্যরা। 

আলোচনা সভা শেষে প্রয়াত নেতা এম কে আনোয়ার সহ সদ্য প্রয়াত সাবেক রাষ্ট্রপতি আবদুর রহমান বিশ্বাস সহ সকলের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea
Intlestore

জাতীয় -এর সর্বশেষ

Hairtrade