Bahumatrik :: বহুমাত্রিক
 
১ কার্তিক ১৪২৫, মঙ্গলবার ১৬ অক্টোবর ২০১৮, ২:৩৮ অপরাহ্ণ
Globe-Uro

‘শুধু সনদ প্রাপ্তির আশায় ডুবে থাকলে চলবে না’


২৪ মার্চ ২০১৮ শনিবার, ০৩:১৭  এএম

নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


‘শুধু সনদ প্রাপ্তির আশায় ডুবে থাকলে চলবে না’

গাজীপুর : সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, একটি দেশের সামগ্রিক উন্নতির জন্য প্রত্যেককে মানবিক গুণে গুণান্বিত হতে হবে। নাগরিকদের মানবিক উন্নতি ঘটাতে হবে। ছেলে-মেয়েদের লেখাপড়ার পাশাপাশি খেলাধূলা, গান গাওয়া, ছবি আঁকা সহ সংস্কৃতির বিষয়ে মনোযোগি হতে হবে। প্রত্যেকেই যার যার অবস্থানে গুরুত্বপূর্ণ ব্যক্তি, সবাই কোন না কোন ভাবে দেশের সামগ্রিক উন্নয়নে ভূমিকা রাখছে।

তিনি বলেন, অর্থনৈতিক ভাবে বাংলাদেশ আগাবে, এটা কেউ ঠেকাতে পারবে না। অর্থনৈতিক ও সাংস্কৃতিক অগ্রগতি ছাড়া দেশ উন্নত হতে পারে না। শিক্ষা প্রতিষ্ঠান হলো প্রকৃত মানুষ গড়ার প্রতিষ্ঠান। আর শিক্ষকরা হলো প্রকৃত মানুষ গড়ার কারিগর।

শুক্রবার কাপাসিয়ার তারাগঞ্জ এইচ এন স্কুল অ্যান্ড কলেজের শতবর্ষ উদযাপনের মিলন মেলায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম এমপি।

মন্ত্রী আসাদুজ্জামান নূর আরও বলেন, আগামী প্রজন্ম যদি প্রকৃত শিক্ষায় শিক্ষিত না হয়, তাহলে অন্ধকার জঙ্গিবাদ তাদের উপর ভর করবে। সনদপ্রাপ্তির আশায় শুধু লেখাপড়ার মাঝে ডুবে থাকলে চলবে না। প্রকৃত জ্ঞান অর্জনের জন্য অতিরিক্ত বিষয়েও ছেলে মেয়েদের উৎসাহ দিতে হবে ।

গাজীপুরের কাপাসিয়া উপজেলার প্রাচীনতম শিক্ষা প্রতিষ্ঠান তারাগঞ্জ এইচ এন স্কুল অ্যান্ড কলেজে শতবর্ষ পূর্তি উদযাপন উপলক্ষে দুইদিন ব্যাপী অনুষ্ঠানের উদ্বোধনী বক্তব্য রাখেন সংস্কৃতি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি এমপি।

শতবর্ষ উদযাপন কমিটি ও কলেজ পরিচালনা পরিষদের সভাপতি আজগর রশিদ খানের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন-শতবর্ষ উদযাপন কমিটির সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান খন্দকার আজিজুর রহমান পেরা।

অন্যান্যের মাধ্যে বক্তব্য রাখেন সাবেক অতিরিক্ত সচিব আইয়ুবুর রহমান খান, প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব আশরাফুল আলম খোকন, গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর, কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাকছুদুল ইসলাম প্রমূখ।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
ভাগ হয়নি ক' নজরুল
Bay Leaf Premium Tea

শিল্প-সংস্কৃতি -এর সর্বশেষ