Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
৭ অগ্রাহায়ণ ১৪২৪, বুধবার ২২ নভেম্বর ২০১৭, ১:১৫ পূর্বাহ্ণ
Globe-Uro

শুক্রবার প্রীতি ম্যাচে মুখোমুখি হবে ব্রাজিল-জাপান


১০ নভেম্বর ২০১৭ শুক্রবার, ০৯:৪৮  এএম

বহুমাত্রিক ডেস্ক


শুক্রবার প্রীতি ম্যাচে মুখোমুখি হবে ব্রাজিল-জাপান
ফাইল ছবি

ঢাকা : রাশিয়া বিশ্বকাপের চূড়ান্ত পর্বে মাঠে নামার আগে প্রস্তুতিতে কোনো রকম ঘাটতি রাখতে চাইছে না ব্রাজিল। এরই অংশ হিসে শুক্রবার জাপানের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। ফ্রান্সের পিয়েরে মৌরেতে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায়।

বিশ্বকাপের গেল আসরটা এখনও এক কালো অধ্যায় ব্রাজিলের জন্য। কোয়ার্টার ফাইনালে জার্মানির কাছে ৭ গোলে হারের লজ্জায় পুরে শেষ হয়েছিল বিশ্বকাপ মিশন। রাশিয়া বিশ্বকাপে জায়গা করে নেওয়ার মিশনে শুরুটাও ভালো হয়নি ব্রাজিলের।

তবে তিতে দায়িত্ব নেওয়ার পর থেকেই ঘুরে দাঁড়াতে শুরু করে ব্রাজিল। শেষ ২০ ম্যাচের মধ্যে দুটিতে হেরেছে ব্রাজিল। দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে সবার আগে নিশ্চিত করে রাশিয়া বিশ্বকাপের টিকিট।

জাপানের বিপক্ষে তাই আজকের ম্যাচেও জয়ের ধারা ধরে রাখতে চায় দলটি। প্রথমে গুঞ্জন ছিল হয়তো ইনজুরির কারণে মাঠে নাও দেখা যেতে পারে দলের সেরা তারকা নেইমারকে। তবে ফিট হয়েই আজকের ম্যাচে মাঠে থাকবেন নেইমার। আর ম্যাচটি যেহেতু লিলেতে, তাই ঘরের মাঠ মনে করেই খেলতে পারবেন নেইমার। চলতি মৌসুমে যে ফ্রান্স লিগের দল পিএসজিতে যোগ দিয়েছেন এই তারকা।

পিএসজির হয়ে লিগ ওয়ানে দুর্দান্ত খেলছেন নেইমার। জাপানের বিপক্ষে ম্যাচে কন্ডিশন নিয়ে কোন ঝামেলায় পড়তে হচ্ছে না ব্রাজিলিয়ান এই তারকাকে।নেইমার ফিরলেও এ ম্যাচে হয়তো মাঠে দেখা যাবে না লিভারপুল তারকা কুটিনহোকে। গত ২২ অক্টোবর টটেনহ্যাম হটস্পারের সঙ্গে ইনজুরির কারণে তিন ম্যাচের জন্য মাঠের বাইরে চলে গিয়েছিলেন কুটিনহো। তবে দুটি প্রীতি ম্যাচের জন্য ব্রাজিল কোচ তিতে লিভারপুল তারকাকে দলে নেন।

এদিকে এ ম্যাচে দলের নিয়মিত কিছু তারকাকে বিশ্রাম দিয়ে অন্যদের দিয়ে পরীক্ষা করে দেখতে পারে তিতে। সে ক্ষেত্রে দানি আলভেজ, মারিন্দা, পাওলিনহোদের একাদশে না থাকার সম্ভাবনাই বেশি।

দুর্দান্ত ফর্মে থাকা ব্রাজিলের বিপক্ষে খেলতে নামা জাপানের জন্য তাই কঠিন একটা ম্যাচই অপেক্ষা করছে। তবে, প্রতিপক্ষ শক্তিশালী হলেও, ছেড়ে কথা বলতে নারাজ এশিয়ার অন্যতম সেরা পরাশক্তি জাপানও। এখন দেখার ফুটবলপ্রেমীরা দেখার অপেক্ষায় মাঠের লড়াই।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।