Bahumatrik :: বহুমাত্রিক
 
৩০ আশ্বিন ১৪২৫, মঙ্গলবার ১৬ অক্টোবর ২০১৮, ৩:৩৮ পূর্বাহ্ণ
Globe-Uro

শিক্ষার্থীদের ক্লাসে উপস্থিত নিশ্চিত করতে শিক্ষামন্ত্রীর নির্দেশ


০৫ আগস্ট ২০১৮ রবিবার, ০৭:৫০  পিএম

বহুমাত্রিক ডেস্ক


শিক্ষার্থীদের ক্লাসে উপস্থিত নিশ্চিত করতে শিক্ষামন্ত্রীর নির্দেশ
ছবি : সংগৃহীত

ঢাকা : শিক্ষার্থীদের ক্লাসে থাকা নিশ্চিত করতে এবং রাজপথে অবস্থান বন্ধে শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।রোববার বিকেলে শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদের নিয়ে বৈঠকে এ নির্দেশ দেন শিক্ষামন্ত্রী। রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে ঢাকার স্কুল ও কলেজের প্রধানদের সঙ্গে শিক্ষামন্ত্রীর এ বৈঠক হয়।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, শিক্ষার্থীরা আগামীকাল থেকে আন্দোলনে নামলে তার দায়িত্ব শিক্ষাপ্রধানদের নিতে হবে। তিনি বলেন, ‘শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করে তাদের বোঝাতে হবে। প্রধান শিক্ষক হয়ে যদি শিক্ষার্থীদের বোঝাতে না পারেন তাহলে প্রধান শিক্ষক হয়েছেন কেন?’

তিনি আরো বলেন, ‘শিক্ষার্থীদের অবশ্যই শিক্ষকদের কথা শুনতে হবে। মিথ্যা গুজবে শিক্ষার্থীদের বিভ্রান্ত করা হচ্ছে। কোনো কোনো মহল এর সুবিধা নিতে পারে। তাই শিক্ষার্থীদের এখন ক্লাসে ফিরতে হবে, ঘরে ফিরতে হবে। তাদের দাবি সরকার মেনে নিয়েছে। তার বাস্তবায়নে কাজ চলছে।’

শিক্ষার্থীদের আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করে শিক্ষামন্ত্রী বলেন, ‘তারা যে আন্দোলন করছে তা যৌক্তিক। আমরা তাদের দোষারোপ করছি না। তারা যৌক্তিক দাবিতে রাস্তায় নেমেছে। শিক্ষা পরিবারের সদস্য হিসেবে আমরা তাদের একা ছেড়ে দিতে পারি না।

গত রোববার কুর্মিটোলায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী বাসচাপায় নিহত হয়। এরপর ৯ দফা দাবি নিয়ে শিক্ষার্থীরা রাস্তায় নামে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।