Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
৫ অগ্রাহায়ণ ১৪২৪, সোমবার ২০ নভেম্বর ২০১৭, ৩:২৪ পূর্বাহ্ণ
Globe-Uro

শান্তিরক্ষীরা দেশের ভাবমূর্তিকেও অনেক উজ্জ্বল করেছে:প্রধানমন্ত্রী


২৮ মে ২০১৬ শনিবার, ০৮:৫৫  পিএম

বহুমাত্রিক ডেস্ক


শান্তিরক্ষীরা দেশের ভাবমূর্তিকেও অনেক উজ্জ্বল করেছে:প্রধানমন্ত্রী

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশের শান্তিরক্ষীদের দৃষ্টান্তমূলক সেবা, কঠোর পরিশ্রম, আত্মত্যাগ, নিঃস্বার্থ মনোভাব ও সাহসিকতা বিশ্ব দরবারে বাংলাদেশকে শুধু পরিচয়ই করায়নি, বরং দেশের ভাবমূর্তিকেও অনেক উজ্জ্বল করেছে।

এ ধারাকে অব্যাহত রেখে বাংলাদেশের শান্তিরক্ষা বাহিনীর সকল স্তরের সদস্যগণ তাঁদের দক্ষতা, পেশাদারিত্ব ও আন্তরিকতার সঙ্গে সারাবিশ্বের শান্তিরক্ষায় সর্বদা কার্যকর ভূমিকা রাখবেন বলে তিনি প্রত্যাশা ব্যাক্ত করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস-২০১৬ উপলক্ষে দেয়া এক বাণীতে এ প্রত্যাশার কথা বলেন। জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে কর্মরত শান্তিরক্ষীদের সম্মানে বিশ্বের অন্যান্য দেশের ন্যায় বাংলাদেশেও ‘আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস-২০১৬’ আগামীকাল পালিত হবে।

এ শুভ দিনে তিনি জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে কর্মরত বাংলাদেশ সশস্ত্রবাহিনী ও পুলিশের সদস্যগণকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানান। সেই সঙ্গে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন সে সব অকুতোভয় বীর সেনানীদের যাঁরা বিশ্বশান্তি প্রতিষ্ঠায় দায়িত্ব পালন করতে গিয়ে শহিদ হয়েছেন।

‘আমি তাঁদের আত্মার মাগফিরাত কামনা করছি এবং তাঁদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই ’ বাণীতে বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, জাতিসংঘ শান্তিরক্ষা বাহিনীতে সৈন্য প্রেরণের ক্ষেত্রে বাংলাদেশ বর্তমানে অন্যতম শীর্ষ স্থানীয় দেশ। শান্তিরক্ষা মিশনে দায়িত্ব পালনকালে বাংলাদেশের সশস্ত্রবাহিনী ও পুলিশের সদস্যগণ বিপদসঙ্কুল এবং সংঘাতপূর্ণ এলাকায় নিয়োজিত থাকেন।

বিশ্বশান্তি প্রতিষ্ঠায় বাংলাদেশ সরকার ও জনগণের পক্ষ থেকে জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমের প্রতি তিনি তার সরকারের অব্যাহত সমর্থন পুনর্ব্যক্ত করে সেই সঙ্গে ‘আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস-২০১৬’ এর সার্বিক সাফল্য কামনা করেন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea
Intlestore

প্রতিরক্ষা -এর সর্বশেষ

Hairtrade