Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
৩১ আষাঢ় ১৪২৫, সোমবার ১৬ জুলাই ২০১৮, ১২:৪৭ পূর্বাহ্ণ
Globe-Uro

রোহিঙ্গা শরণার্থীদের জন্য ভারতের ত্রাণ হস্তান্তর


১৪ সেপ্টেম্বর ২০১৭ বৃহস্পতিবার, ০৫:৩৬  পিএম

নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


রোহিঙ্গা শরণার্থীদের জন্য ভারতের ত্রাণ হস্তান্তর

ঢাকা : রোহিঙ্গা শরণার্থীদের জন্য ৫৩ টন ত্রাণ বাংলাদেশ কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করেছে ভারত সরকার। ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম বিমানবন্দরে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের কাছে এসব ত্রাণ হস্তান্তর করেন।

‘অপারেশন ইনসানিয়াত’ নামে এই কার্যক্রমের আওতায় ভারত রোহিঙ্গা শরণার্থীদের জন্য মোট সাত হাজার টন ত্রাণসামগ্রী পাঠাবে। অন্য ত্রাণসামগ্রী পর্যায়ক্রমে পাঠানো হবে। ভারতীয় ত্রাণসামগ্রীর মধ্যে রয়েছে- চাল, ডাল, তেল, চিনি, লবণ, বিস্কুট, গুঁড়ো দুধ, নুডলস ও মশারি।

এ ত্রাণসামগ্রী শিগগির কক্সবাজার, টেকনাফ, উখিয়া ও বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের মধ্যে বিতরণ করা হবে।

ত্রাণ হস্তান্তর অনুষ্ঠানে হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা বলেন, ‘রোহিঙ্গা শরণার্থীদের চলমান মানবিক পরিস্থিতি নিয়ে ভারত গভীরভাবে উদ্বিগ্ন। শরণার্থীদের থাকতে দেওয়ার জন্য বাংলাদেশের ভূমিকা প্রশংসনীয়। বাংলাদেশের অংশীদার, বন্ধু ও প্রতিবেশী হিসেবে ভারত আপনাদের সঙ্গে আছে।’

জেলা প্রশাসক জিল্লুর রহমান চৌধুরী সাংবাদিকদের জানান, এদিন সকালে মরক্কো সরকারের পক্ষ থেকে তাবু কম্বল ওষুধসহ ছয় পদের ১৪ টন ত্রাণবাহী একটি ফ্লাইট অবতরণ করে চট্টগ্রামে। মরক্কো সরকারের পক্ষ থেকে আরো একটি ফ্লাইট চট্টগ্রামের পথে রয়েছে। বিশ্বের বিভিন্ন দেশ থেকে আসতে থাকা এসব ত্রাণ দ্রুত ও নিরাপদে রোহিঙ্গাদের কাছে পৌঁছানোর সব প্রস্তুতি রয়েছে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
ভাগ হয়নি ক' নজরুল
Bay Leaf Premium Tea
Intlestore

জাতীয় -এর সর্বশেষ

Hairtrade