Bahumatrik :: বহুমাত্রিক
 
৯ আশ্বিন ১৪২৫, মঙ্গলবার ২৫ সেপ্টেম্বর ২০১৮, ৭:৪৩ পূর্বাহ্ণ
Globe-Uro

রাষ্ট্রপতির সঙ্গে নতুন নিয়োগপ্রাপ্ত বিচারপতিদের সাক্ষাৎ


২৬ জুন ২০১৮ মঙ্গলবার, ১০:১৫  পিএম

বহুমাত্রিক ডেস্ক


রাষ্ট্রপতির সঙ্গে নতুন নিয়োগপ্রাপ্ত বিচারপতিদের সাক্ষাৎ
ছবি : পিআইডি

ঢাকা : সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে নতুন নিয়োগপ্রাপ্ত ১৮ বিচারপতি আজ বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

বঙ্গভবনের দরবার হলে বিচারপতিদের সঙ্গে এ সাক্ষাৎ শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন বলেন, ‘এটি একটি সৌজন্য সাক্ষাৎ। রাষ্ট্রপতি নতুন বিচারপতিদের অভিনন্দন জানান।’

বিচার বিভাগকে ন্যায়বিচার প্রার্থীদের শেষ আশ্রয়স্থল উল্লেখ করে রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন যে, নতুন বিচারপতিদের নিয়োগদানের ফলে দেশের বিচার বিভাগের কার্যক্রম গতিশীল হবে।
রাষ্ট্রপতির সঙ্গে সংশ্লিষ্ট সচিবগণ সাক্ষাতে উপস্থিত ছিলেন।

হাইকোর্টের বিচারপতি হিসেবে নিয়োগদানের পর প্রধান বিচাপতি সৈয়দ মাহমুদ হোসেন গত ৩১ মে সুপ্রিম কোর্টের জাজেস’ লাউঞ্জে তাদের শপথবাক্য পাঠ করান। রাষ্ট্রপতি সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে এই ১৮ জনকে অতিরিক্ত বিচারপতি হিসেবে নিয়োগ দেন। এর ফলে হাইকোর্টের বিচারপতির সংখ্যা ৯৮ জনে দাঁড়িয়েছে।

নতুন বিচাপতিরা হলেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সদস্য এম আবু আহমেদ জমাদার, আইন মন্ত্রণালয়ের অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব এম মোস্তাফিজুর রহমান, নরসিংদী জেলা ও দায়রা জজ ফাতেমা নাজিব, ঢাকা মেট্রোপলিটান দায়রা জজ এস এম কুদ্দুস জামাল, ঢাকা বিভাগীয় বিশেষ জজ এম আতাউর রহমান, সুপ্রিম কোর্টের আইনজীবী এস এম আবদুল মবিন, মোহাম্মদ আলী, মহিউদ্দিন শামীম, মো. রিয়াজ উদ্দিন খান, এম খায়রুল আলম, আহমেদ সোহেল ও এ এম হাফিজুল আলম, ডেপুটি এটর্নি জেনারেল খায়রুল হায়াত, শশাঙ্ক শেখর সরকার, এস এম মুনিরুজ্জামন, সরদার মোহাম্মদ রাশেদ জাহাঙ্গীর ও খন্দকার দিলিরুজ্জামান।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
ভাগ হয়নি ক' নজরুল
Bay Leaf Premium Tea

আইন -এর সর্বশেষ