Bahumatrik Logo
 
১১ শ্রাবণ ১৪২৪, বৃহস্পতিবার ২৭ জুলাই ২০১৭, ২:৫০ পূর্বাহ্ণ
Globe-Uro

রাবি সাংবাদিকের উপর হামলায় বিভিন্ন স্থানে প্রতিবাদ


১২ জুলাই ২০১৭ বুধবার, ০২:২৪  এএম

বহুমাত্রিক ডেস্ক


রাবি সাংবাদিকের উপর হামলায় বিভিন্ন স্থানে প্রতিবাদ

ঢাকা : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) সাংবাদিকের ওপর ছাত্রলীগের হামলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতি।

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি সজীব আহমেদ জানান, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে।
সোমবার জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি মেহেদী জামান লিজন এবং সাধারণ সম্পাদক ওয়াহিদুল ইসলাম এক বিবৃতিতে এ দাবি জানান।

বিবৃতিতে জানান, ছাত্রলীগ কর্তৃক বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে সাংবাদিক নির্যাতনের ঘটনা ভয়াবহ পরিমাণে বেড়েছে। পেশাগত দায়িত্বে সাংবাদিকদের থামিয়ে রাখতে রাবি সাংবাদিক আরাফাত রহমানের ওপর পরিকল্পিত হামলা করেছে ছাত্রলীগ নেতা-কর্মীরা।

এছাড়া বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ নেতা-কর্মীদের সাংবাদিক নির্যাতনের ঘটনা একটি নিয়মিত ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। শিক্ষাঙ্গনে এমন অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির পাঁয়তারা কখনোই মেনে নেয়া যায় না।অবিলম্বে রাজশাহী বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সাংবাদিক নির্যাতনের ঘটনায় জড়িতদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের প্রচলিত আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করতে হবে।

এদিকে রংপুর থেকে আমাদের বেরোবি প্রতিনিধি আল-আমিন হোসেন জানান, রাবিতে সাংবাদিকের উপর হামলায় বেরোবিসাসের নিন্দা ও বিচার দাবি

সংবাদ সংগ্রহকালে ডেইলি স্টারের রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি ও রাবি রিপোর্টাস ইউনিটির কার্যকারী সদস্য আরাফাত রহমানকে পেশাগত দায়িত্ব পালনকালে শারীরিক নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে নির্যাতনকারীদের দ্রুত বিচারের দাবি জানিযয়েছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (বেরোবিসাস)।

মঙ্গলবার দুপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি তপন কুমার রায় ও সাধারণ সম্পাদক নুর ইসলাম সংগ্রাম স্বাক্ষরিত এক বিবৃতিতে এই দাবি জানান।

বিবৃতিতে বেরোবিসারের নেতৃবৃন্দ বলেন, ৯ জুলাই (সোমবার) বেলা ১১ টায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কতিপয় শিক্ষার্থী ক্যাম্পাসের মেইন গেটে ‘দেশ ট্রাভেলস’ এর একটি গাড়ি ভাংচুর করে। এ সময় ডেইলি স্টারের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আরাফাত তার পেশাগত দায়িত্ব পালনের সময় ছবি তুলতে গেলে গাড়ি ভাংচুরকারীরা তাকে বেধরক পিটিয়ে আহত করে।

সাংবাদিক নেতৃবৃন্দ এই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, হামলাকারীরা যে দলেরই হোক না কেন, আমরা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে তাদেরকে বিশ্ববিদ্যালয়ের প্রচলিত আইনে বিচারের দাবি জানাচ্ছি।” একই সাথে বেরোবিসাস নেতৃদ্বয় আহত সাংবাদিক আরাফাতের প্রতি সমবেদনা জানান।

উল্লেখ্য, ১০ জুলাই সোমবার সকালে রাজশাহী বিশ্বদ্যিালয় ডেইলি স্টার প্রতিনিধি আরাফাত রহমানকে পিটিয়ে গুরুতর আহত করেছে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কয়েক জন নেতাকর্মীরা।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Pushpadum Resort
Intlestore

গণমাধ্যম -এর সর্বশেষ

Hairtrade