Bahumatrik Logo
 
৯ শ্রাবণ ১৪২৪, সোমবার ২৪ জুলাই ২০১৭, ৬:৫১ অপরাহ্ণ
Globe-Uro

যৌতুক না পেয়ে স্ত্রীকে পিটিয়ে ও শ্বাসরোধে হত্যা


১৭ জুলাই ২০১৭ সোমবার, ০২:০৩  পিএম

তুহিন আহামেদ, নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


যৌতুক না পেয়ে স্ত্রীকে পিটিয়ে ও শ্বাসরোধে হত্যা
ছবি: বহুমাত্রিক.কম

সাভার : গাজীপুরের কালিয়াকৈর উপজেলার কান্দাপাড়া এলাকায় যৌতুক না দেয়ায় সাধনা রাণী সরকার (৩০) নামের এক গৃহবধূকে বেধম প্রহার ও শ্বাসরোধে হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনার পর থেকে নিহতের স্বামী বিমল চন্দ্র সরকার ও শ্বশুর-শ্বাশুড়ি পলাতক রয়েছে।

এ ঘটনায় প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ নিহতের ভাসুরের স্ত্রী সুমা রানী সরকার (৩৫) কে আটক করেছে। আটকের বিষয়টি নিশ্চিত করেছে কালিয়াকৈর থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) পলি আক্তার।

লোমহর্ষক ঘটনাটি ঘটেছে রোববার সন্ধ্যার পর। খবর পেয়ে গতকাল দিবাগত রাত সাড়ে ১১টার দিকে থানা পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজ উদ্দিন আহমেদ মেডিকেল কলেজ ও হাসপাতালের মর্গে প্রেরণ করেছে।

নিহত গৃহবধূ সাধনা রানী সরকার (৩০) গাজীপুরের কালিয়াকৈর উপজেলার কান্দাপাড়া এলাকার গণেশ চন্দ্র সরকারের ছেলে বিমল চন্দ্র সরকারের স্ত্রী এবং ঢাকা জেলার আশুলিয়া থানাধীন গোহাইলবাড়ী এলাকার হরিলাল চন্দ্র সরকারের মেয়ে।

নিহতের মা বাসনা রানী সরকার অভিযোগ করে বলেন, বিগত ৬ বছর আগে আমার মেয়ে সাধনা রানী সরকারের সাথে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার কান্দাপাড়া এলাকার গণেশ চন্দ্র সরকারের ছেলে বিমল চন্দ্র সরকারের সাথে বিয়ে হয়। ওই সময় স্বর্ণালঙ্কারসহ ৩ লাখ টাকা যৌতুক দেয়া হয়। বিয়ের কিছুদিন যেতে না যেতেই আবারও সাধনাকে যৌতুকের জন্য চাপ প্রয়োগ করলে আরও ১ লাখ টাকা দেয়া হয়। এর মধ্যে তাদের ঘরে সুমন্ত চন্দ্র সরকার (০৪) নামে এক পুত্র সন্তানের জন্ম হয়।

কিন্তু যৌতুকলোভী স্বামী ও শ্বশুর-শাশুরী প্রায়ই যৌতুকের জন্য বিভিন্নভাবে নির্যাতন করতো সাধনা রানীকে। নির্যাতন সহ্য করতে না পেরে অনেক সময়ই বাবার বাড়ীতে চলে যেতো সাধনা রানী সরকার। সপ্তাহ খানেক আগে পরিবারের লোকজন সাধনা রানীকে বারবার বুঝিয়ে স্বামীর বাড়িতে পাঠায়।

রোববার বিকেলে স্বামীর সাথে সাধনার যৌতুক নিয়ে ঝগড়া হলে সে বাবার বাড়ীতে চলে যাওয়ার জন্য বের হয়। রাস্তা থেকে তার স্বামী ফিরিয়ে এনে প্রথমে বেধম প্রহার ও পরে শ্বাসরোধে হত্যা করে ঘরের বাহিরে বারন্দার কক্ষে দরজা আটকিয়ে দিয়ে বাড়ি থেকে পালিয়ে যায়।

কালিয়াকৈর থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল হাকিম বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছলে পুলিশের উপস্থিতি টের পেয়ে নিহত সাধনা রানী সরকারের শ্বশুর-শ্বাশুরিসহ বাড়ীর সকলে লাশ ফেলে পালিয়ে যায়। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ ও হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে।

এ ঘটনায় পাশের বাড়ী থেকে সাধনার ভাসুর শ্যামল চন্দ্র সরকারের স্ত্রী সুমা রানী সরকার (৩৫) কে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও তিনি জানান।

 

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Pushpadum Resort
Intlestore

জাতীয় -এর সর্বশেষ

Hairtrade