Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
৮ বৈশাখ ১৪২৫, শনিবার ২১ এপ্রিল ২০১৮, ১১:২০ অপরাহ্ণ
Globe-Uro

‘যৌন হেনস্থার শিকার হন অনেক পুরুষ অভিনেতাও’


২১ নভেম্বর ২০১৭ মঙ্গলবার, ০২:২৬  পিএম

বহুমাত্রিক ডেস্ক


‘যৌন হেনস্থার শিকার হন অনেক পুরুষ অভিনেতাও’

ঢাকা : বলিউডের জনপ্রিয় অভিনেত্রী রাধিকা আপ্তে নানা কারণেই আলোচিত। এবার তিনি তার বন্ধু ও সহকর্মী অভিনেতাদের বিষয়ে বিস্ফোরক মন্তব্য করলেন।

সম্প্রতি রাধিকা দাবি করেছেন, শুধু নায়িকারা নন, যৌন হেনস্থা ও শোষণের শিকার হতে হয় অনেক পুরুষ অভিনেতাকেও। তিনি মনে করেন, তাদের হয়রানির বিষয়েও সোচ্চার হওয়া উচিত।

রাধিকা জানান, অভিনেতাকেও কাস্টিং কাউচের মুখে পড়তে দেখেছেন তিনি। এক্ষেত্রে নায়িকাদের চেয়ে তাঁদের অস্বস্তি বা হেনস্থা কম ছিল না কখনও।

রাধিকা বলেন, শুধু মুখ খুলে কোনো লাভ হবে না। অভিযোগগুলো খতিয়ে দেখে, সুবিচার লক্ষ্য হওয়া উচিত। পরিবর্তন আনতে চাইলে এটা করতে হবে। কম্প্রোমাইজ না করলে কাজ খোয়াতে হতে পারে- এই ভয়ে বহু অভিনেতা-অভিনেত্রী চুপ করে থাকেন। এদের মানসিকতায় বদল আসা দরকার। তাদের মন থেকে ভয় দূর করা গেলেই, এটা সম্ভব হবে। আর এজন্য দরকার এমন কোনো প্ল্যাটফর্ম, যেখানে শিল্পীরা নিশ্চিন্তে নিজেদের সমস্যার কথা বলতে পারবেন। ক্ষমতার অপব্যবহার করে যারা দুর্বলকে শোষণ করেন, তাদের মুখোশ খুলতে এমন একটা ব্যবস্থা দরকার।

তিনি আরও বলেন, সামনে থেকে বহু সহ-অভিনেতাকে কাজের জন্যে কম্প্রোমাইজ করতে দেখেছি। সামনা-সামনি প্রতিবাদই পারে, এই পরিস্থিতির বদল ঘটাতে। সূত্র: জিনিউজ।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।