Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
১০ আশ্বিন ১৪২৪, মঙ্গলবার ২৬ সেপ্টেম্বর ২০১৭, ১২:৫১ পূর্বাহ্ণ
Globe-Uro

যুক্তরাষ্ট্রে নিযুক্ত কিউবার দুই কূটনীতিককে বহিষ্কার


১০ আগস্ট ২০১৭ বৃহস্পতিবার, ০৬:১২  পিএম

বহুমাত্রিক ডেস্ক


যুক্তরাষ্ট্রে নিযুক্ত কিউবার দুই কূটনীতিককে বহিষ্কার

ঢাকা : যুক্তরাষ্ট্রে নিযুক্ত কিউবার দুই কূটনীতিককে বহিষ্কার করা নিয়ে দু’দেশের মধ্যে নতুন করে টানাপোড়েন শুরু হয়েছে।

ওই দুই কূটনীতিককে বহিষ্কারের কারণ হিসেবে হাভানাতে মার্কিন দূতাবাসের কয়েকজন কর্মকর্তার রহস্যময় শারীরিক সমস্যার কথা বলা হলেও তা এখনো প্রমাণিত নয়। 

দীর্ঘকাল বৈরি সম্পর্ক চলার পর ২০১৫ সাল থেকে কিউবার সঙ্গে যুক্তরাষ্ট্রের সম্পর্কের উন্নতি হয়। কিন্তু দুই বছরের মধ্যেই সেই সম্পর্কে চিড় ধরা শুরু করেছে।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, বহিষ্কারের কারণ হিসেবে হাভানাতে থাকা কয়েকজন মার্কিন দূতাবাস কর্মকর্তার রহস্যময় শারীরিক সমস্যার কথা উল্লেখ করা হয়েছে।

মার্কিন পররাষ্ট্র দফতরের মুখপাত্র হিদার নুরেট বলেন, গত বছরের শেষ দিক থেকে কিউবায় থাকা মার্কিন দূতাবাসের কয়েকজন কর্মকর্তা কানে কম শুনতে থাকেন। মার্কিন মুখপাত্র এর কারণ হিসেবে নিশ্চিত করে কিছু বলতে পারেননি।

তবে সন্দেহ প্রকাশ করেন, কিউবার গোয়েন্দা সংস্থা হয়তো এমন কোনো যন্ত্র সেইসব কর্মকর্তার বাসায় বা কর্মস্থলের কাছাকাছি ব্যবহার করেছিল, যার কারণে তাদের এমন শ্রবণ সমস্যা দেখা দিতে পারে। ধারণা করা হচ্ছে, সেসব যন্ত্রের সাহায্যে উচ্চ কম্পাঙ্কের শব্দ তরঙ্গ প্রবাহ এমন শারীরিক সমস্যা সৃষ্টি করেছে। এদিকে দুই কূটনীতিকের বহিষ্কারের বিষয়ে এখন পর্যন্ত কিউবা সরকারের পক্ষ থেকে কোনো প্রতিক্রিয়া জানানো হয়নি। বিবিসি।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea
Intlestore

আন্তঃদেশীয় সম্পর্ক -এর সর্বশেষ

Hairtrade