Bahumatrik :: বহুমাত্রিক
 
৪ অগ্রাহায়ণ ১৪২৫, রবিবার ১৮ নভেম্বর ২০১৮, ৬:৪৯ অপরাহ্ণ
Globe-Uro

যশোরে প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত


০২ জুলাই ২০১৮ সোমবার, ০১:১৮  এএম

কাজী রকিবুল ইসলাম,যশোর

বহুমাত্রিক.কম


যশোরে প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত

যশোরে বিমান বাহিনীর একটি প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়েছে। রোববার রাত সাড়ে ৮টার দিকে যশোর সদর উপজেলার দেয়াড়া ইউনিয়নের ফরিদপুর গ্রামে বুকভরা বাওড়ের মধ্যে বিমানটি পড়ে। এ রিপোর্ট লেখা পর্যন্ত পাইলটদের কোন সন্ধান পাওয়া যায়নি। ফায়ার সার্ভিসের পাশাপাশি স্থানীয় লোকজন নৌকা নিয়ে তাদের খুঁজতে শুরু করেছে।

দুর্ঘটনাস্থলের কাছে হাজির হওয়া বিমানবাহিনীর একজন কর্মকর্তা নিজের নাম প্রকাশ না করে উপস্থিত গণমাধ্যম কর্মীদের বলেন, বিমানটিতে ছিলেন বিমানবাহিনীর দুইজন অফিসার। তারা হলেন স্কোয়াড্রন লিডার এনায়েত ও স্কোয়াড্রন লিডার সিরাজ। তাদের ভাগ্যে কী ঘটেছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। তিনি আরও বলেন, রাত সাড়ে আটটার দিকে বিমানবাহিনীর যশোরস্থ ঘাঁটি মতিউর থেকে উড্ডয়ন করে কেএইচডাব্লিউ ফাইটারটি। কিছু সময়ের মধ্যে সেটি বুকভরা বাঁওড়ে বিধ্বস্ত হয়।

ফায়ার সার্ভিস যশোর স্টেশনের একাধিক ইউনিট এবং বিভিন্ন হাসপাতালের অ্যাম্বুলেন্স খবর পাওয়ার পর পরই দুর্ঘটনাস্থলে উদ্দেশে রওনা হয়। কিন্তু রাস্তা খারাপ হওয়ায় গাড়িগুলো পৌঁছাতে পারেনি। প্রায় তিন কিলোমিটার রাস্তার কাদা ভেঙে উদ্ধারকারীসহ বিভিন্ন সংস্থার কর্মকর্তারা দুর্ঘটনাস্থলের কাছে পৌঁছান। দ্রুতই তারা নৌকা নিয়ে উদ্ধার অভিযান শুরু করেন।

এর আগে প্রত্যক্ষদর্শীরা রাত সাড়ে আটটার কিছু সময় পর বিমানবাহিনীর একটি উড়োজাহাজ বুকভরা বাঁওড়ে আছড়ে পড়ে। এ সময় বিকট শব্দ শোনা যায়। সঙ্গে সঙ্গে জেলেরা তাদের মাছ ধরা নৌকা নিয়ে নিজেদের মতো উদ্ধার অভিযান শুরু করেন।

স্থানীয়রা বলছেন, দুর্ঘটনাস্থল হলো বাঁওড়ের আরিচপুর বাজারঘাটের দক্ষিণ-পশ্চিম দিকে। দুর্ঘটনাস্থলে স্থানীয়রা জানান বিমানটি পড়েছে পাড় থেকে প্রায় ২০০ মিটার বাঁওড় অভ্যন্তরে। বাঁওড়ে বিমানের তেল ভাসতে দেখা যাচ্ছে। বিধ্বস্ত হওয়া উড়োজাহাজটি ফাইটার বলেই প্রাথমিকভাবে জানা গেছে।
বিমান দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে যাওয়া কোতয়ালী থানার উপ-পরিদর্শক নজরুল ইসলাম সাংবাদিকদের জানান, গাড়ি না পৌঁছালেও ফায়ার সার্ভিস ও অন্যান্য উদ্ধারকারীরা দুর্ঘটনাস্থলে পৌঁছাতে পেরেছেন

দেয়াড়া ইউনিয়নের চেয়ারম্যান আনিসুর রহমান আনিচ জানান, ‘বিমান বিধ্বস্তের স্থান নির্ধারণ করা হয়েছে। সেনাবাহিনী, বিমান বাহিনী ও ফায়ার সার্ভিস যশোর স্টেশনের একাধিক ইউনিট ঘটনাস্থলে পৌছেছে।’

ফায়ার সার্ভিস যশোর স্টেশনের সহকারি পরিচালক পরিমল কুন্ডু জানান, ঘটনাস্থলে যশোর স্টেশনের একাধিক ইউনিট আছে। কার্যক্রম চলছে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।