Bahumatrik :: বহুমাত্রিক
 
৩ কার্তিক ১৪২৫, শুক্রবার ১৯ অক্টোবর ২০১৮, ২:০৭ পূর্বাহ্ণ
Globe-Uro

ময়মনসিংহের ২,৬৯৩টি স্কুলে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন


২৮ জানুয়ারি ২০১৮ রবিবার, ১২:১৬  এএম

নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


ময়মনসিংহের ২,৬৯৩টি স্কুলে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন
ছবি : বহুমাত্রিক.কম

ময়মনসিংহ : নতুন প্রজন্মকে গণতন্ত্রমনা করে গড়ে তুলতে এবং আগামী দিনের নেতৃত্ব সৃষ্টির লক্ষ্যে শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ৪র্থবারের মতো ময়মনসিংহের ৫২৮টি মাধ্যমিক স্কুল ও জেলার ২হাজার ১৬৫টি সরকারী প্রাথমিক বিদ্যালয়সহ মোট ২,৬৯৩টি স্কুলে (ক্ষুদে মন্ত্রিসভা গঠনে) স্টুডেন্টস কেবিনেট নির্বাচন সম্পন্ন হয়েছে।

শনিবার সকাল ৯টা থেকে এ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয় এবং তা দুপুর ২টা পর্যন্ত চলে। এরপরপরই ভোট গননা শেষে ফলালফ ঘোষণা করা হয়। বিভিন্ন ভোটকেন্দ্র পরিদর্শণ শেষে ময়মনসিংহের জেলা প্রশাসক মোঃ খলিলুর রহমান শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন সম্পন্ন হওয়ায় সংশ্লিষ্ট শিক্ষার্থী ও শিক্ষকদের অভিনন্দন জানিয়েছেন। এ ছাড়াও ময়মনসিংহ জেলা শিক্ষা কর্মকর্তা মো. রফিকুল ইসলাম ও জেলা প্রাথিমিক শিক্ষা অফিসার মোঃ মোফাজ্জল হোসেন বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন।

ময়মনসিংহ জেলা শিক্ষা অফিসার মো. রফিকুল ইসলাম জানান, জেলার ৫২৮টি মাধ্যমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এ নির্বাচনে শিক্ষার্থীদের ভোটে প্রতিটি বিদ্যালয় থেকে আগামী এক বছরের জন্য আটজন প্রতিনিধি নির্বাচিত হবেন। তাদের মধ্যে একজন হবেন দলনেতা। বাকি সাতজন থাকবেন সদস্য। নির্বাচিত প্রতিনিধিরা স্কুলের পরিবেশ উন্নয়নে কাজ করবে।

ময়মনসিংহ জেলা প্রাথিমিক শিক্ষা অফিসার মোঃ মোফাজ্জল হোসেন জানান, সারাদেশের ন্যায় ময়মনসিংহ জেলার ২হাজার ১৬৫টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শান্তিপূর্ণভাবে স্টুডেন্ট কাউন্সিলের নির্বাচন অনুসিষ্ঠত হয়েছে। জেলা প্রাথিমিক শিক্ষা অফিসার জানান, জাতীয় নির্বাচনের আদলেই উৎসাহ নিয়েই শিক্ষার্থীরা তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। তারা এ নির্বাচন উপভোগ করছে।

ময়মনসিংহ শহরের ভাটিকাশর হলি ফ্যামিলি স্কুলের প্রধান শিক্ষক সিস্টার শান্তি গমেজ জানান, ২৭ জানুয়ারী স্টুডেন্টস কেবিনেট নির্বাচনে বিজয়ীরা হচ্ছেন- দিলসাদ পারভীন রিতু (১০ম শ্রেণি), সৈয়দা তারিন আক্তার (১০ম শ্রেণি), চিত্রা রিছিল (৯ম শ্রেণি), সাবিকা শাম্মী সুপ্তী (৯ম শ্রেণি), ঐফি মৃ (৮ম শ্রেণি), অর্চি চিসিম (৮ম শ্রেণি), খ্রিস্টিনা শান্তি গোমেজ (৭ম শ্রেণি) ও শ্রেয়া চিসিম (৬ষ্ঠ শ্রেণি)। এই স্কুলের ছাত্রী মহিমা আক্তার ফারজানা প্রধান নির্বাচন কমিশনার এবং শিক্ষক আশিস কুমার চক্রবর্তী সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করেন।

অপরদিকে জেলা শিক্ষা অফিসার জানান, সোমবার (২৯ জানুয়ারি) জেলার ৩৮৮টি দাখিল মাদ্রাসায় স্টুডেন্ট ক্যাবিনেট নির্বাচন অনুষ্ঠিত হবে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।