Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
৬ অগ্রাহায়ণ ১৪২৪, সোমবার ২০ নভেম্বর ২০১৭, ১১:৩৩ অপরাহ্ণ
Globe-Uro

মৌলভীবাজার সীমান্তে মখাবিলে বিওপির ক্যাম্পের উদ্বোধন


০৫ সেপ্টেম্বর ২০১৭ মঙ্গলবার, ০৬:৪৭  পিএম

নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


মৌলভীবাজার সীমান্তে মখাবিলে বিওপির ক্যাম্পের উদ্বোধন
ছবি: বহুমাত্রিক.কম

মৌলভীবাজার : বর্ডারের নিরাপত্তা নিশ্চিত করতে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার সীমান্তবর্তী ইসলামপুর ইউনিয়নের মখাবিলে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র নবনির্মিত বিওপি ক্যাম্পের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার ক্যাম্পের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বিজিবি শ্রীমঙ্গল সেক্টরের সেক্টর কমান্ডার কর্ণেল মো. আশরাফুল ইসলাম।

নবনির্মিত মখাবিল বিওপি ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে চোরাচালান ও মাদক বিরোধী মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

৪৬ বর্ডার গার্ড ব্যাটালিয়ন এর অধিনায়ক লে: কর্ণেল এস এম আনিসুজ্জামানের সঞ্চালনায় মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে সেক্টর কমান্ডার কর্ণেল মো.আশরাফুল ইসলাম ইসলাম বলেন, শ্রীমঙ্গল সেক্টরের অধীনে ১৪৫ কি.মি. বর্ডার নিরাপত্তা নিশ্চিত, মাদক ও চোরাচালান প্রতিরোধে ৬৪টি বিওপি করার পরিকল্পনা রয়েছে। ইতিমধ্যে ৬টি বিওপি ক্যাম্প সম্পন্ন হয়েছে। তিনি আরও বলেন, বর্ডার এলাকায় জনসাধারনের জীবন যাত্রার মান উন্নয়ন, মাদক ও চোরাচালান ঝুঁকি মোকাবেলা, সার্বিক নিরাপত্তা প্রদান, সীমান্তের মানুষের কল্যাণ ও সুরক্ষার তাগিদেই ক্যাম্প প্রতিষ্ঠা করা হয়েছে।

প্রকৃতি রক্ষায় বনায়নের প্রয়োজনীয়তার তাগিদে তিনি বৃক্ষরোপণ, মাদক বিরোধী সচেতনতা সৃষ্টিসহ সমাজ সেবায় বিজিবি’র অবদানের কথা তুলে ধরে বলেন, শ্রীমঙ্গল-কমলগঞ্জে বৃক্ষরোপনে শ্রীমঙ্গল সেক্টর দেশের মধ্যে তৃতীয় স্থান অধিকার করেছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান, বিজিবি কুরমা ক্যাম্প কমান্ডার সোবেদার আব্দুল মালিক সহ অন্যান্যরা। শেষে মখাবিল ক্যাম্পে আম ও কাঠাল গাছের চারা রোপণ করা হয়।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea
Intlestore

প্রতিরক্ষা -এর সর্বশেষ

Hairtrade