Bahumatrik :: বহুমাত্রিক
 
৩ কার্তিক ১৪২৫, শুক্রবার ১৯ অক্টোবর ২০১৮, ২:২৫ পূর্বাহ্ণ
Globe-Uro

মারা গেছে মাগুরার সেই ‘বৃদ্ধ শিশু’ বায়োজিদ


১২ ডিসেম্বর ২০১৭ মঙ্গলবার, ০৭:২৯  পিএম

বহুমাত্রিক ডেস্ক


মারা গেছে মাগুরার সেই ‘বৃদ্ধ শিশু’ বায়োজিদ
ছবি : সংগৃহীত

ঢাকা : মাগুরার আলোচিত ‘বৃদ্ধ শিশু’ ৫ বছর বয়সী বায়োজিদ মারা গেছে।দীর্ঘদিন ধরে অসুস্থ থাকার পর মাগুরা জেলার মহম্মদপুরের বিনোদপুরের খালিয়া গ্রামের ‘বৃদ্ধ শিশু’ বায়োজিদ সোমবার সন্ধ্যায় ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

বিরল প্রজেরিয়া রোগে আক্রান্ত বায়োজিদকে ৮০-৯০ বছরের বৃদ্ধের মত দেখা যেত। মঙ্গলবার বেলা ১১টায় খালিয়া মাদ্রাসা মাঠে জানাজা শেষে নিজ গ্রামে তার দাফন সম্পন্ন করা হয়।

বায়োজিদের বাবা লাবলু শিকদার জানান, প্রসাব বন্ধ হয়ে পেট ফুলে যাওয়ায় রোববার রাত সাড়ে ১২টার দিকে বায়োজিদকে মাগুরা সদর হাসপাতালে নেয়া হয়। পরবর্তীতে তার অবস্থার আরো অবনতি হলে ভোর সাড়ে পাঁচটার দিকে তাকে ফরিদপুর মেডিকেলে নেয়া হয়। সেখানে সোমবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বায়োজিদ মারা যায়।

বায়োজিদকে নিয়ে গত বছর মে মাসে বিভিন্ন পত্রিকায় খবর প্রকাশিত হলে মাগুরা সদর হাসপাতালে গঠিত মেডিকেল বোর্ড উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (পিজি হাসপাতালে) পাঠায়।

অনেকে তার চিকিৎসার জন্য আর্থিক সহায়তার হাত বাড়ান। ঢাকায় দেড় মাস চিকিৎসা করালেও তার শরীরিক অবস্থার কোন পরিবর্তন না হওয়ায় তাকে বাড়িতে ফেরত আনা হয়। এরপর থেকে সে আরো অসুস্থ হয়ে পড়ে। এ অবস্থায় সে মাগুরা সদর হাসপাতালের চিকিৎসক দেবাশিষ বিশ্বাসের অধীনে চিকিৎসাধীন ছিল।

দেবাশিষ বিশ্বাস জানান, পুরুষঙ্গের চামড়া বেড়ে তার প্রসাবের রাস্তা বন্ধ হয়ে গিয়েছিল। এ অবস্থায় তার অপারেশন প্রয়োজন ছিল। কিন্তু বায়োজিদ যেহেতু জন্মগতভাবে জটিল প্রজেরিয়া রোগে আক্রান্ত সে কারণে তার জন্য এ অপারেশন ছিল অত্যন্ত ঝুঁকিপূর্ণ।-বাসস

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।