Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
১০ মাঘ ১৪২৪, মঙ্গলবার ২৩ জানুয়ারি ২০১৮, ২:১৩ অপরাহ্ণ
Globe-Uro

মানবপাচারকারীসহ মালয়েশিয়ায় ১৭২ বাংলাদেশি গ্রেপ্তার


১৩ জানুয়ারি ২০১৮ শনিবার, ০২:১২  পিএম

বহুমাত্রিক ডেস্ক


মানবপাচারকারীসহ মালয়েশিয়ায় ১৭২ বাংলাদেশি গ্রেপ্তার
ফাইল ছবি

ঢাকা : পৃথক পৃথক অভিযানে মালয়েশিয়ায় ১৭২ বাংলাদেশিকে গ্রেপ্তার করেছে দেশটির অভিবাসন বিভাগ। এর মধ্যে মানবপাচারের সঙ্গে জড়িত একটি চক্রের মূলহোতাসহ ৫১ ও অবৈধভাবে বসবাসের অভিযোগে ১২১ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

মালয়েশিয়ার গণমাধ্যমের খবর, বৃহস্পতি ও শুক্রবার পৃথক অভিযান চালিয়ে মালয়েশিয়া সেকশন ২৮ শাহ আলম এলাকা থেকে ৫১ জন এবং সুবং জয়াতে ১২১ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

মালয়েশিয়ার অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতুক সেরি মুস্তফা এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন, আবদুল রউফ নামে এক বাংলাদেশিকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি বিভিন্ন সময় বাংলাদেশ থেকে মানুষকে মালয়েশিয়ায় অবৈধভাবে নিয়ে এসেছেন। তিনি এখানে ‘এবং বাংলা’ নামেও পরিচিত।

দাতুক সেরি মুস্তফা জানান, এই চক্রের ৫১ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের বয়স ২০-৪৫ বছরের মধ্যে। তাদের কাছ থেকে ৪৮টি পাসপোর্ট এবং ১৩ হাজার রিঙ্গিত উদ্ধার করা হয়েছে।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, পাচারকারীরা বাংলাদেশিদের মালাক্কা প্রণালির এক জায়গায় রাখত। সুযোগ ও সময়মতো তাদের সেখান থেকে মালয়েশিয়ায় ঢোকানো হতো। এ জন্য প্রত্যেক বাংলাদেশির কাছ থেকে ১৫-২০ হাজার রিঙ্গিত (তিন লাখ ১৪ হাজার টাকা থেকে চার লাখ ১৮ হাজার টাকা) নেয়া হতো।

কেউ টাকা দিতে না পারলে তাকে সেখানেই রেখে দেওয়া হতো। টাকা বুঝে পাওয়ার পরই তাদের মালয়েশিয়ার নিয়োগকারীদের হাতে তুলে দেওয়া হতো বলে জানান অভিবাসন বিভাগের মহাপরিচালক।

এ ছাড়া মেয়াদোত্তীর্ণ পাসপোর্ট ও অবৈধ সেক্টরে কাজ করার দায়ে সুবং জয়াতে আলাদা এক অভিযানে ১২১ বাংলাদেশি, ৬০ ভারতীয় ও দুই পাকিস্তানিকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানান মুস্তফা।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea
Intlestore

আন্তঃদেশীয় সম্পর্ক -এর সর্বশেষ

Hairtrade