Bahumatrik :: বহুমাত্রিক
 
৫ পৌষ ১৪২৫, বুধবার ১৯ ডিসেম্বর ২০১৮, ৩:৩৯ অপরাহ্ণ
Globe-Uro

মাদকের সঙ্গে জড়িত কাউকেই ছাড় দেয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী 


০৮ জুলাই ২০১৮ রবিবার, ১২:২৭  এএম

বহুমাত্রিক ডেস্ক


মাদকের সঙ্গে জড়িত কাউকেই ছাড় দেয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী 

ঢাকা : স্বরাষ্ট্রমন্ত্রী মো: আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দেশে সন্ত্রাস ও জঙ্গিবাদ নিয়ন্ত্রণে রেখেছে। এখন সমাজবিধ্বংসী মাদক নির্মূলের জন্য অভিযান পরিচালনা করা হচ্ছে। তিনি বলেন, মাদকের সঙ্গে জড়িত কাউকেই কোন অবস্থাতেই ছাড় দেয়া হবে না। এব্যাপারে কঠোর অবস্থানে রয়েছে সরকার।

তিনি শনিবার বিকেলে রাজধানীর মগবাজারস্থ মধুবাগে ঢাকা মেট্টোপলিটন পুলিশের (ডিএমপি) ৫০ তম হাতিরঝিল থানার উদ্বোধন শেষে মধুবাগ খেলার মাঠে আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

ডিএমপি কমিশনার মো: আছাদুজ্জামান মিয়ার সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তাফা কামাল উদ্দীন, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। এছাড়া রমনা থানা আওয়ামী লীগের সভাপতি মো: মোখলেছুর রহমান, সাধারণ সম্পাদক মো: রফিকুল ইসলাম, ৩৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর প্রকৌশলী তৈমুর রেজা খোকন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর নাজমুন নাহার হেলেন প্রমুখ বক্তব্য রাখেন।

এসময় উপস্থিত ছিলেন, এলিট ফোর্স র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ, অতিরিক্ত কমিশনার ও কাউন্টার টেররিজম এন্ড ট্রান্স ন্যাশনাল (সিটিটিসি) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম ও পুলিশের তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) বিপ্লব কুমার সরকার।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, হাতিরঝিল এলাকার আইন শৃংখলা রক্ষার্থে হাতিরঝিল থানা কাজ করবে। দেশী-বিদেশী পর্যটক ও হাতিরঝিলের নিরাপত্তার জন্য এই থানাটি স্থাপন করা হয়েছে। থানাকে আস্থা ও বিশ্বাসের জায়গায় পরিণত করতে হবে।

তিনি বলেন,বর্তমানে হাতিরঝিল থানাটি একটি অস্থায়ী ভবনে স্থাপন করা হয়েছে। অচিরেই হাতিরঝিলে স্থায়ী সুন্দর ও আধুনিক থানা কমপ্লেক্স নির্মাণ করা হবে। হাতিরঝিল থানা একটি আর্দশ থানা হিসেবে কাজ করবে।

আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, ‘হাতিরঝিল এলাকা অনেক বড় হওয়ায় পুলিশের পক্ষে আইন-শৃংখলা ঠিক রাখা কঠিন ছিল। হাতিরঝিল থানা উদ্বোধনের মধ্য দিয়ে এলাকাবাসীর অনেক দিনের স্বপ্ন পূরণ হল। পুলিশের প্রতিটি সদস্য আপনাদের পাশে সেবা নিয়ে থাকবে।’

ডিএমপি কমিশনার বলেন, ‘হাতিরঝিল থানা হবে জনগণের আশ্রয় ও নিরাপত্তার প্রতীক। থানায় কেউ পুলিশি সেবা নিতে এলে তার আইনী সেবা নিশ্চিত করতে প্রতিটি থানাকে নির্দেশ দেয়া হয়েছে।স্বরাষ্ট্রমন্ত্রীর নির্দেশনায় আমরা বাংলাদেশে সন্ত্রাস ও জঙ্গিবাদ দমন করছি। হাতিরঝিল থানা ডিএমপি’র ৫০ তম থানা হিসেবে যাত্রা শুরু করল।’

তিনি বলেন,‘আপনারা দেখেছেন বিগত দিনে আন্দোলনের নামে ডিউটিরত পুলিশকে হেলমেট ও অস্ত্র দিয়ে থেথলিয়ে মেরেছে। সন্ত্রাস, মাদক, জঙ্গিবাদ ও রাষ্ট্র বিরোধী শক্তির বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।’

থানা উদ্বোধনী অনুষ্ঠানের পর পরই সন্ধ্যায় মগবাজারস্থ মধুবাগ মাঠে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। নাচ ও গানে দর্শকদের মাতিয়ে রাখেন বাংলাদেশ পুলিশ শিল্প ও সংস্কৃতি পরিষদের সদস্যরা।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।