Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
২ শ্রাবণ ১৪২৫, মঙ্গলবার ১৭ জুলাই ২০১৮, ৭:৪২ অপরাহ্ণ
Globe-Uro

মংলা বন্দরের উন্নয়নে বৃহৎ প্রকল্প গ্রহণ করেছে সরকার


০৬ জুলাই ২০১৮ শুক্রবার, ০৯:৩৭  পিএম

বহুমাত্রিক ডেস্ক


মংলা বন্দরের উন্নয়নে বৃহৎ প্রকল্প গ্রহণ করেছে সরকার

ঢাকা : সরকার দেশের দ্বিতীয় বৃহত্তম সমুদ্র বন্দর মংলা বন্দরের উন্নয়নে একটি বৃহৎ প্রকল্প গ্রহণ করেছে।এই বৃহৎ প্রকল্পের মধ্যে রয়েছে, বন্দরের কাছে একটি অর্থনৈতিক অঞ্চল নির্মাণ এবং মংলা থেকে নেপাল ও ভুটান হয়ে ভারতের কলকাতা পর্যন্ত রেললাইন এবং আঞ্চলিক যোগাযোগ বাড়াতে প্রয়োজনীয় সংযোগ সড়ক নির্মাণ।

একটি সূত্র জানায়, ২০০৯ সালে বর্তমান সরকারের ক্ষমতা গ্রহণের পর বিভিন্ন উন্নয়ন প্রকল্প গ্রহণের ফলে গত নয় বছরে বিদেশি জাহাজ ভেরা, পণ্য পরিবহন ও আমদানি-রপ্তানি বৃদ্ধির প্রেক্ষিতে মংলা একটি লাভজনক ও ব্যস্ত বন্দরে পরিণত হয়েছে।

বৃহস্পতিবার মংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান কমোডর একেএম ফারুক হাসান বলেন, গত সাড়ে নয় বছরে দশ কোটি টাকার উন্নয়ন কার্যক্রম গৃহীত হয়েছে। মংলা অর্থনৈতিক অঞ্চলের কাজ শেষের পথে।


তিনি আরো বলেন,‘আমরা সম্প্রতি ছয় হাজার পাঁচ শ’ কোটি টাকার বৃহৎ প্রকল্প গ্রহণ করেছি। তৃতীয় লাইন অব ক্রেডিট (এলওসি)-এর আওতায় আগামী অর্থবছরে ভারত সরকার এ প্রকল্প বাস্তবায়নের জন্য ছয় হাজার ২৫৬ কোটি টাকা দেবে।’

ফারুক হাসান বলেন, মংলা বন্দর কর্তৃপক্ষ আগামী রবি অথবা সোমবার এ সংক্রান্ত অর্থনৈতিক প্রকল্প প্রস্তাব নৌ মন্ত্রণালয়ে পাঠাবে।
তিনি আরো বলেন, মংলা অর্থনৈতিক অঞ্চলের কাজ শেষ হলে এখানে অন্ততঃ ২৫ হাজার লোকের কাজের সুযোগ সৃষ্টি হবে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
ভাগ হয়নি ক' নজরুল
Bay Leaf Premium Tea
Intlestore

অর্থনীতি -এর সর্বশেষ

Hairtrade