Bahumatrik :: বহুমাত্রিক
 
৬ আশ্বিন ১৪২৫, শনিবার ২২ সেপ্টেম্বর ২০১৮, ৬:০৩ পূর্বাহ্ণ
Globe-Uro

ভিয়েতনামের প্রেসিডেন্টের সঙ্গে এফবিসিসিআই নেতৃবৃন্দের বৈঠক


০৫ মার্চ ২০১৮ সোমবার, ০৯:০৮  পিএম

বহুমাত্রিক ডেস্ক


ভিয়েতনামের প্রেসিডেন্টের সঙ্গে এফবিসিসিআই নেতৃবৃন্দের বৈঠক
ছবি : পিআইডি

ঢাকা : সফররত ভিয়েতনামের রাষ্ট্রপতি ত্রান দাই কুয়াংয়ের সঙ্গে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্টির (এফবিসিসিআই) নেতৃবৃন্দ সোমবারবিকেলে রাজধানীর একটি হোটেলে এক বৈঠকে মিলিত হন।

এফবিসিসিআই সভাপতি মো: শফিউল ইসলাম (মহিউদ্দিন), সিনিয়র সহ-সভাপতি শেখ ফজলে ফাহিম এবং সহ-সভাপতি মো. মুনতাকিম আশরাফ বৈঠকে অংশ নেন।

ঢাকা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি আবুল কাশেম খান, বিজিএমইএ’র সভাপতি সিদ্দিকুর রহমান এবং এফবিসিসিআইয়ের সাবেক সহ-সভাপতি ও চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম এফবিসিসিআই’র প্রতিনিধি দলে ছিলেন।

এফবিসিসিআই, ভিয়েতনামের পরিকল্পনা ও উন্নয়ন মন্ত্রণালয় এবং বাংলাদেশে ভিয়েতনামের দূতাবাস যৌথভাবে আগামীকাল সকালে স্থানীয় এক হোটেলে ‘ভিয়েতনাম-বাংলাদেশ বিজনেস ফোরাম’র এক আলোচনা সভার আয়োজন করেছে। ভিয়েতনামের রাষ্ট্রপতি এতে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন।

তিন দিনের বাংলাদেশ সফরে আসা ভিয়েতনামের রাষ্ট্রপতি এ অনুষ্ঠানে সেদেশের ১০০টি বাণিজ্য প্রতিষ্ঠানের নেতৃত্ব দেবেন। অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ উপস্থিত থাকবেন।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে বাংলাদেশ ও ভিয়েতনামের ব্যবসায়ি নেতৃবৃন্দের মধ্যে আলোচনা পর্বে ভিয়েতনামের পরিকল্পনা ও উন্নয়ন মন্ত্রণালয়ের মন্ত্রী মি. গুয়েন চি ডাং এবং শিল্প ও বাণিজ্য উপমন্ত্রী মি. চাও কুয়োক হাং উপস্থিত থাকবেন।

আলোচনাপর্বে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার এবং বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান কাজী এম. আমিনুল ইসলাম বক্তব্য রাখবেন। এ পর্বে দু’দেশের উল্লেখযোগ্যসংখ্যক ব্যবসায়ি নেতৃবৃন্দ আলোচনায় অংশ নেবেন।

বাংলাদেশ ২০১৬-১৭ অর্থবছরে ৬৬ দশমিক ৪৪ মিলিয়ন মার্কিন ডলার পণ্য ভিয়েতনামে রপ্তানি এবং ভিয়েতনাম থেকে ৪১২ দশমিক ২০মিলিয়ন ডলারের পণ্য আমদানি করেছে। ভিয়েতনামে বাংলাদেশের রপ্তানিযোগ্য পণ্যগুলো হচ্ছে কৃষিজাত পণ্য, পাট ও চামড়াজাত পণ্য, হিমায়িত খাদ্য এবং ঔষধ সামগ্রী।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।