Bahumatrik :: বহুমাত্রিক
 
৯ আশ্বিন ১৪২৫, সোমবার ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৫:৩৩ অপরাহ্ণ
Globe-Uro

ভারতে জ্যেষ্ঠ সাংবাদিক গ্রেপ্তার


২৭ অক্টোবর ২০১৭ শুক্রবার, ০৪:২১  পিএম

বহুমাত্রিক ডেস্ক


ভারতে জ্যেষ্ঠ সাংবাদিক গ্রেপ্তার

ঢাকা : ভারতের উত্তর প্রদেশে চাঁদাবাজির অভিযোগে এক জ্যেষ্ঠ সাংবাদিককে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশ শুক্রবার এ কথা জানায়।

রাজধানী নয়াদিল্লির শহরতলীর গাজিয়াবাদ শহরের বাসা থেকে বিনোদ ভার্মা নামের এই সাংবাদিককে রাত সাড়ে ৩টায় গ্রেপ্তার করা হয়। উত্তর প্রদেশের পুলিশের মুখপাত্র রাহুল শ্রীবাস্তব বলেন, তার বিরুদ্ধে রায়পুরের পান্ড্রি থানায় দায়ের করা একটি চাঁদাবাজি মামলায় ছত্তিশগড় পুলিশ তাকে গ্রেপ্তার করেছে।

পুলিশ জানায় ভার্মাকে জিজ্ঞাসাবাদের জন্য ছত্রিশগড় থানা হেফাজতে নেয়া হয়েছে। ভার্মা একজন ফ্রিল্যান্স সাংবাদিক। তিনি বিবিসি হিন্দি ও হিন্দি ‘দৈনিক আমার উজালায়’ সাংবাদিকতা করেছেন।

গ্রেপ্তারের ব্যাপারে ভার্মা ও তার পরিবার এখনও কোনো মন্তব্য করেনি। পত্র-পত্রিকার খবরে বলা হয়, ভার্মার বাড়ি থেকে ৫শ’ সিডি জব্দ করেছে পুলিশ।

পুলিশ কর্মকর্তারা জানান, ছত্তিশগড় ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টি (বিজেপি)-এর স্থানীয় মন্ত্রী রাজেশ কুমার প্রতারণার মাধ্যমে ভার্মা তার কাছ থেকে চাঁদাবাজির চেষ্টা করলে তিনি থানায় মামলা করেন।

ভার্মা ভারতে এডিটরস্ গিল্ডের সদস্য। গত বছর ছত্তিশগড় রাজ্যে সাংবাদিকদের ভয়-ভীতি প্রদর্শনের মামলা পর্যবেক্ষণ করতে এডিটরস্ গিল্ড থেকে যে দলটি গিয়েছিল, ভার্মা সেই দলের একজন সদস্য ছিলেন।

তাদের প্রতিবেদনে বলা হয় যে, বাস্তারে সাংবাদিকরা নিরাপদ বোধ করেন না এবং ‘সেখানে কাজের ক্ষেত্রে ভীতি রয়েছে’। সাংবাদিক ভার্মাকে গ্রেপ্তার করায় তার সহকর্মীরা নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।