Bahumatrik Logo
 
১০ মাঘ ১৪২৩, মঙ্গলবার ২৪ জানুয়ারি ২০১৭, ২:৫৫ পূর্বাহ্ণ

ভারতীয় ভিসার ই-টোকেন বাতিল করা হচ্ছে : হাইকমিশনার


১২ জানুয়ারি ২০১৭ বৃহস্পতিবার, ০১:৫৫  এএম

যশোর প্রতিনিধি

বহুমাত্রিক.কম


ভারতীয় ভিসার ই-টোকেন বাতিল করা হচ্ছে : হাইকমিশনার

যশোর : যশোরে ভারতীয় ভিসা অ্যাপ্লিকেশন সেন্টার (আইভিএসি) এর আনুষ্ঠানিক উদ্বোধন করলেন বাংলাদেশ নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা। বুধবার সন্ধ্যায় তিনি উদ্বোধন করেন।

বাংলাদেশের ১২তম এই ভিসা কেন্দ্র’র উদ্বোধনকালে ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা বলেন, যশোর বাংলাদেশ থেকে ভারতে প্রবেশের অন্যতম প্রবেশদ্বার। এছাড়া বাংলাদেশ ও ভারতের মধ্যকার ব্যবসা-বাণিজ্যের প্রায় ৫০ ভাগ বেনাপোল-পেট্রাপোলের মধ্যে হয়ে থাকে। এ জন্য যশোরের অনেক গুরুত্ব রয়েছে। তাই এ অঞ্চলের মানুষের সুবিধার্থে যশোরে এই ভিসা কেন্দ্র স্থাপন করা হয়েছে।

অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ভারতীয় হাইকমিশনার বলেন, ভারতীয় ভিসা পদ্ধতির জন্য ই-টোকেন ব্যবস্থা বাতিল করা হচ্ছে। যা ইতিমধ্যে বাস্তবায়ন করা শুরু হয়েছে। পর্যায়ক্রমে সারাদেশে বাস্তবায়ন করা হবে। তিনি বলেন, অচিরেই এ অঞ্চলের মানুষ ট্রেনে করে ভারতে যেতে পারবেন। রেলসংযোগের সময় যশোরে স্টপেজ করা হবে। আশা রাখি বাংলাদেশ সরকার এ বিষয়ে আমাদের সাথে পরামর্শ করে সার্বিক ব্যবস্থা নেবে।

তিনি বলেন, বাংলাদেশের জনগনের জন্য আমরা ভিসা পদ্ধতি সহজ করছি। কারণ বাংলাদেশ থেকে প্রতিবছর বিপুল সংখ্যক লোক আমাদের দেশে যাতায়াত করে থাকেন। ২০১৬ সালে আমরা ১০ লক্ষাধিক মানুষকে ভিসা প্রদান করেছি।

ভিসা কেন্দ্র’র উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, যশোর-২ আসনের সংসদ সদস্য অ্যাড. মনিরুল ইসলাম, যশোর-৫ আসনের সংসদ সদস্য স্বপন ভট্টাচার্য্য, যশোর পৌরসভার মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু, নড়াইল জেলা আওয়ামী লীগ সভাপতি সুভাষ বোস, নওয়াপাড়া পৌরসভার মেয়র সুশান্ত দাস শান্ত, স্টেট ব্যাংক অব ইন্ডিয়ার প্রধান জেনারেল ম্যানেজার সুজিত কুমার ভার্মা, স্টেট ব্যাংক অব ইন্ডিয়ার আঞ্চলিক প্রধান অভিজিৎ চক্রবর্তী প্রমুখ।

অপরদিকে বুধবার বেলা ১১টায় ভারতীয় হাই কমিশনার হর্ষবর্ধন শ্রিংলা নড়াইলের তুলারামপুরে ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জীর স্ত্রী প্রয়াত শুভ্রা মুখার্জীর মামাবাড়ি পরিদর্শন করেন। এরপর তিনি আলোচনা সভায় নড়াইল রামকৃষ্ণ আশ্রম ও মিশনের সীমানা প্রাচীরের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এসময় সভাপতিত্ব করেন ভারতের পশ্চিমবঙ্গের রামকৃষ্ণ মঠ ও রামকৃষ্ণ মিশন, বেলুড়মঠের সহ-সাধারণ সম্পাদক ও ট্রাস্টি স্বামী বোধসরানন্দজী মহারাজ।

অনুষ্ঠানে রামকৃষ্ণ মঠ ও মিশন ঢাকার অধ্যক্ষ স্বামী ধ্রুুবেশানন্দজী মহারাজ, নড়াইল জেলা প্রশাসক মো. হেলাল মাহমুদ শরীফ, জেলা পরিষদ প্রশাসক ও নড়াইল রামকৃষ্ণ আশ্রমের সভাপতি অ্যাডভোকেট সুবাসচন্দ্র বোস, পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম, ভারতীয় হাই কমিশনের ফার্স্ট সেক্রেটারি (রেলওয়ে বিভাগ) দীপাঞ্জন রায়, ফার্স্ট সেক্রেটারি অরুণদ্যুতি দাস, নড়াইল রামকৃষ্ণ আশ্রম ও মিশনের অধ্যক্ষ স্বামী জ্ঞানপ্রকাশানন্দ প্রমুখ বক্তৃতা করেন।

এ সময় নড়াইল রামকৃষ্ণ আশ্রম ও মিশনের সদস্যসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন। আশ্রমে ভারত সরকারের অর্থায়নে মোট ৭২ লাখ টাকা ব্যয়ে সীমানা প্রাচীর নির্মাণ করা হবে। উদ্বোধনী অনুষ্ঠানে শেষে ভারতীয় হাই কমিশনার হর্ষবর্ধন শ্রীংলা নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের ভারত- বাংলাদেশ মৈত্রী মহিলা হোস্টেল পরির্দশন করেন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Intlestore

বিমান ও পর্যটন -এর সর্বশেষ

Hairtrade