Bahumatrik :: বহুমাত্রিক
 
৯ আশ্বিন ১৪২৫, সোমবার ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৬:১২ অপরাহ্ণ
Globe-Uro

‘ভাইব্রান্ট আর্কিটেকচার সিন অফ বাংলাদেশ” গ্রন্থের প্রকাশনা উৎসব


০৩ মার্চ ২০১৮ শনিবার, ০২:০২  এএম

বহুমাত্রিক ডেস্ক


‘ভাইব্রান্ট আর্কিটেকচার সিন অফ বাংলাদেশ” গ্রন্থের প্রকাশনা উৎসব
ছবি : বেঙ্গল ফাউন্ডেশন

ঢাকা : ‘বেঙ্গল স্ট্রিম:দি ভাইব্রান্ট আর্কিটেকচার সিন অফ বাংলাদেশ” শীর্ষক বইয়ের প্রকাশনা উৎসব হয়েছে। ২ মার্চ বিশিষ্ট অতিথিদের উপস্থিতিতে ঢাকা ওয়েস্টিন হোটেলের গ্র্যান্ড বলরুমে এ অনুষ্ঠান হয়।

এতে প্রধান অতিথি ছিলেন-অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভি, দ্য ডেইলি স্টার’র সম্পাদক মাহফুজ আনাম ও বাংলাদেশে নিযুক্ত সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত রেনে হোলেনস্টিন প্রমূখ।

বেঙ্গল ফাউন্ডেশনের সভাপতি ও বেঙ্গল ইনস্টিটিউট ফর আর্কিটেকচার, ল্যান্ডস্কেপস অ্যান্ড সেটেলমেন্টস এর উপদেষ্টামণ্ডলীর সভাপতি আবুল খায়ের সুইস আর্কিটেকচার মিউজিয়াম ও প্রদর্শনীর প্রধান নির্দেশক নিক্লস গ্রাবারের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য শুরু করেন। তিনি আরও বলেন, দেশের সবচেয়ে প্রতিভাবান মাথাগুলোকে একসাথে না করে কোনো বিভাগেই দেশের উন্নয়ন করা সম্ভব না।

বেঙ্গল ইনস্টিটিউট ফর আর্কিটেকচার, ল্যান্ডস্কেপস অ্যান্ড সেটেলমেন্টস এর মহাপরিচালক কাজী খালিদ আশরাফ বাংলাদেশের স্থপতির ইতিহাস ও এর চর্চাসহ বেঙ্গল স্ট্রিম এর বিভিন্ন দিক তুলে ধরেন।

প্রদর্শনীর প্রধান নির্দেশক নিক্লস গ্রাবার বাংলাদেশের স্থপতিদের স্বকীয়তার ভূয়সী প্রশংসা করেন এবং অন্য দেশের স্থপতিরা বাংলাদেশ থেকে অনেক কিছু শিখবে বলে আশাবাদ ব্যাক্ত করেন।
প্রধানমন্ত্রীর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা গওহর রিজভি এই প্রদর্শনীর প্রসংশা করেন এবং বলেন বাংলাদেশের আধুনিক স্থাপত্যকলার অনুপ্রেরণা হিসেবে এদেশের সবুজ প্রকৃতির অবদান অবশ্যই আছে বলে তিনি মনে করেন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।