Bahumatrik :: বহুমাত্রিক
 
১০ আশ্বিন ১৪২৫, মঙ্গলবার ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১১:০৪ অপরাহ্ণ
Globe-Uro

ভবিষ্যত উচ্চ শিক্ষা নিয়ে বাকৃবি’তে কর্মশালা


১২ নভেম্বর ২০১৭ রবিবার, ০৩:২১  এএম

নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


ভবিষ্যত উচ্চ শিক্ষা নিয়ে বাকৃবি’তে কর্মশালা
ছবি : বহুমাত্রিক.কম

ময়মনসিংহ : বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুর‌্যান্স সেল (আইকিউএসি) কর্তৃক ‘স্ট্রাটিজিক একাডেমিক ইমপ্রুভমেন্ট প্ল্যান টু শেপ ফিউচার হায়ার ইডুকেশন এট বিএইউ” শীর্ষক দিনব্যাপি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

গত বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের ইন্টারডিসিপ্লিনারি সেন্টার ফর ফুড সিকিউরিটি এর কনফারেন্স হলে অনুষ্ঠিত হয়। কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন ও আমন্ত্রিত শিক্ষকরা অংশগ্রহণ করেন।

ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুর‌্যান্স সেল (আইকিউএসি ) পরিচালক অধ্যাপক ড. মোঃ ছোলায়মান আলী ফকির এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ জসিমউদ্দিন খান।

অনুষ্ঠাটির সঞ্চালনা এবং স্বাগত বক্তব্য রাখেন আইকিউএসি এর অতিরিক্ত পরিচালক অধ্যাপক ড. সুকুমার সাহা। ওয়ার্কশপটিতে রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক টিমোথি জে. পারকিনসোন, সাবেক ডিন অব ভেটেরিনারি সাইন্সেস, মেসি ইউনিভারসিটি, নিউজিল্যান্ড। অনুষ্ঠানটিতে অংশগ্রহণকারী শিক্ষক এবং আমন্ত্রিত অতিথিগণ বলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের স্নাতক পর্যায়ের কোর্স কারিক্যুলাম সমূহ আধুনিকায়নে এটি বিশেষ ভূমিকা রাখবে।

উল্লেখ্য, শিক্ষার গুণগত মানোন্নয়নের লক্ষ্যে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসুর‌্যান্স সেল (আইকিউএসি) ২০১৫ সাল হতে যাত্রা শুরু করে। আইকিউএসি বিশ্ববিদ্যালয়ের ৬টি অনুষদ হতে প্রদত্ত ৭টি স্নাতক ডিগ্রী প্রোগ্রমের সেল্ফ-এ্যাসেসমেন্ট কার্যক্রম পরিচালনা করে আসছে। ইতোমধ্যেই ৭টি ডিগ্রী প্রোগ্রামের সেল্ফ-এ্যাসেসমেন্ট কার্যক্রম সমাপ্ত হয়েছে এবং রিপোর্ট সমূহ দেশী-বিদেশী রিভিউয়ারের মাধ্যমে পিয়ার রিভিউ সম্পন্ন করা হয়েছে।

প্রোগ্রাম সমূহের সেল্ফ-এ্যাসেসমেন্ট রিপোর্ট এবং এক্সটারনাল পিয়ার রিভিউয়ারগণের রিপোর্টের ভিত্তিতে ডিগ্রী প্রোগ্রাম সমূহের যেসব বিষয়ে দূর্বলতা আছে সেগুলোকে দূর করার লক্ষ্যে আইকিউএসি বিভিন্ন সেমিনার এবং ওয়ার্কশপের আয়োজন করে থাকে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।