Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
৯ বৈশাখ ১৪২৫, সোমবার ২৩ এপ্রিল ২০১৮, ১১:৪৮ পূর্বাহ্ণ
Globe-Uro

‘বোমা’ ফ্যামিলি ডে : অনলাইন সাংবাদিকতাকে এগিয়ে নেওয়ার প্রত্যয়


২৮ ফেব্রুয়ারি ২০১৮ বুধবার, ০১:৩১  এএম

নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


‘বোমা’ ফ্যামিলি ডে : অনলাইন সাংবাদিকতাকে এগিয়ে নেওয়ার প্রত্যয়
ছবি : বহুমাত্রিক.কম

ঢাকা : গত রোববার বর্ণিল আয়োজনে উদযাপিত হয়ে গেল বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশনের (বোমা)-র ফ্যামিলি ডে-২০১৮। দেশের অনলাইন সংবাদপত্রসমূহের সম্পাদকদের প্রতিনিধিত্বকারী সংগঠন ‘বোমা’র বার্ষিক এই আনন্দ আয়োজনে যোগ দিয়েছিলেন সাংবাদিক, সাহিত্যিক, রাজনীতিক-ব্যবসায়িসহ বিভিন্ন শ্রেণি ও পেশার বিশিষ্টজনরা। এসেছিলেন অনলাইন সংবাদপত্রসমূহের সাংবাদিক ও তাদের পরিবারের সদস্যরা।  

রাজধানীর সম্প্রসারিত আবাসিক এলাকা পূর্বাচল সিটির গুটিয়াব’র দৃষ্টিনন্দন ‘সী-শেল পিকনিক স্পট’-এ দিনব্যাপি এই আনন্দ আয়োজন পরিণত হয় এক মিলনমেলায়। বিকালে আয়োজনে যোগ দেওয়া অতিথি ও সাংবাদিকরা মিলিত হন এক আলোচনায়, যেখানে তারা তুলে ধরেন বৈশ্বিক প্রেক্ষাপটে বাংলাদেশে অনলাইন গণমাধ্যমের প্রয়োজনীয়তা।   

অনলাইন সংবাদপত্রসমূহের সম্পাদকরা আলোচনায় উল্লেখ করেন, দেশে সাম্প্রতিক সময়গুলোতে প্রচুর অনলাইন নিউজপোর্টাল আত্মপ্রকাশ করলেও তা কতখানি মানসম্মত সংবাদ প্রকাশ করতে পারছে তা বিবেচনায় আনা জরুরি। বিকাশমান এই গণমাধ্যমকে আরও বিকশিত জায়গায় নিয়ে যেতে বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন (বোমা) বিগত দিনের মতই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলেও প্রত্যয় জানান ‘বোমা’র নেতৃবৃন্দ। 

‘বোমা’র সভাপতি জয়ন্ত আচার্যের সভাপতিত্বে এতে আলোচনা করেন-জ্যেষ্ঠ সাংবাদিক আমিনুল ইসলাম বেদু, বোমা’র নির্বাহী সভাপতি কামাল হোসেন, সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম খান, স্বেচ্ছাসেবকলীগ নেতা রফিকুল ইসলাম লিটন, বোমা’র যুগ্ম সাধারণ সম্পাদক শাহাদাৎ জামান স্বপন, সহ-সাধারণ সম্পাদক আবু সুফিয়ান, সাংগঠনিক সম্পাদক শাহ পরান সিদ্দিক তারেক, প্রচার সম্পাদক সজীব খান, সাবেক সহ সভাপতি রাশিদুল হাসান বুলবুল, জ্যেষ্ঠ সদস্য নাসিরুদ্দিন বুলবুল, মীর নিয়াজ আলী, মামুন সরকার, জামান মিয়া, নজরুল ইসলাম, কার্যকরী কমিটির সদস্য আবু নাইম খান।

অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন-বোমা ‘ফ্যামিলি ডে-২০১৮’ উদযাপন কমিটির আহ্বায়ক ও বোমা’র নির্বাহী সদস্য অয়ন আহমেদ, সদস্য সচিব ও বোমা’র নির্বাহী সদস্য আশরাফুল ইসলাম, নির্বাহী পরিষদের সাবেক যুগ্ম সম্পাদক সামসুল হুদা, সাবেক সাংগঠনিক সম্পাদক সামসুজ্জামান পনির, বোমা সদস্য শাহিনা আজমিন, রবিউল হক, রবিউল আলম বিপু, মাসুদ রানা, মাহফুজা ইসলাম খান, উন্নয়নকর্মী সৈয়দা সাজেদা রহমান জলি, শেখ রিমা প্রমূখ।

এদিকে, নগরজীবনের যান্ত্রিকতাকে পেছনে ফেলে কিছু সময়ের জন্য প্রকৃতির কাছাকাছি আসতে পেরে সাংবাদিক, অতিথি ও তাদের পরিবারের সদস্যরা উৎফুল্ল হয়ে উঠেন। শিশুরা কিছু সময়ের জন্য মুক্ত হওয়ার সুযোগ পেয়ে আনন্দের প্রকাশ ঘটায় ছুটোছুটি করে, কখনো কৃত্রিম ঝর্ণায় বা সুইমিং পুলে সাঁতার কেটে। কেউ আবার পার্কের ভেতরে তৈরি উঁচু টাওয়ারে উঠে সেলফিতে মূহুর্তকে ফ্রেমবন্দির করতে হয়ে উঠে তৎপর। 

আয়োজনকে পূর্ণতা দিতে ছেলেরা ক্রিকেট খেলে, নারীরা মিউজিক্যাল চেয়ার ও শিশুরা বালিশ খেলায় ব্যস্ত রাখে নিজেদের। খেলা শেষে ছিল পুরষ্কার বিতরণ পর্বও। ‘সী-শেল’ কর্তৃপক্ষের সহযোগিতা ও ব্যবস্থাপনায় ‘বোমা’র এই আনন্দযজ্ঞে আরও সহযোগিতা দেয় পারটেক্স বেভারেজ, কোকাকোলা, নেসলে বাংলাদেশ, রিদিম পূর্বাচল সিটি ও দীপন পরিবহন। ।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea
Intlestore

গণমাধ্যম -এর সর্বশেষ

Hairtrade